আটোয়ারীতে আ.লীগের পাল্টাপাল্টি বর্ধিত সভা : ৯ নেতা-কর্মী বহিস্কার

16

এ রায়হান চৌধূরী রকি, আটোয়ারী (পঞ্চগড়) থেকে ঃ কেন্দ্রীয় আওয়ামীলীগের সিদ্ধান্ত অনুযায়ী জেলা কমিটির নির্দেশনায় আটোয়ারী উপজেলা আওয়ামীলীগের কাউন্সিল ১৬ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার ঘোষনা করা হয়। ওই কাউন্সিলকে সফল করতে দু’টি গ্রুপ পৃথক পৃথকভাবে নড়ে চড়ে বসে। এরই ধারাবাহিকতায় উপজেলা আ,লীগের সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম এর নেতৃত্বাধীন একটি গ্রুপ ও উপজেলা আ,লীগের যুগ্ম সাধারন সম্পাদক এ্যাডভোকেট মোঃ আনিছুর রহমান এর নেতৃত্বাধীন অপর গ্রুপটি পৃথক পৃথক বর্ধিত সভা করেন।
আটোয়ারী টেকনিক্যাল ও বিজনেস ম্যানেজমেন্ট কলেজে গত ৫ অক্টোবর বিকেলে অনুষ্ঠিত বর্ধিত সভায় উপজেলা আ,লীগের সাধারন সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম ও উপজেলা কৃষকলীগের সাধারন সম্পাদক মোঃ রশিদুল ইসলামকে বহিস্কারের সিদ্ধান্ত গ্রহন করা হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা আ,লীগের সদস্য আলহাজ্ব মোঃ জহিরুল হক প্রধান। সভায় উপজেলা আ,লীগের যুগ্ম সম্পাদক এ্যাড: আনিছুর রহমান, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আবুল কাসেম, সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান, যুবলীগের আহবায়ক ও রাধানগর ইউপি চেয়ারম্যান আবু জাহেদ প্রমুখ বক্তব্য রাখেন।
অপরদিকে আটোয়ারী আদর্শ মহিলা ডিগ্রী কলেজে গত ৩০ সেপ্টেম্বর বিকেলে অনুষ্ঠিত বর্ধিত সভায় উপজেলা আ,লীগের যুগ্ন সাধারন সম্পাদক এ্যাডভোকেট মোঃ আনিছুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোঃ আনিছুর রহমান, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ আবুল কাসেম, সদস্য মোঃ কলিম উদ্দীন, মোঃ মতিয়ার রহমান, মোঃ জহিরুল হক প্রধান, মোঃ খাদেমুল ইসলামকে বহিস্কারের সিদ্ধান্ত গ্রহন করেন। উপজেলা আ,লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইদুর রহমানের সভাপতিত্বে উপজেলার সাধারণ সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ এমদাদুল হক, আব্দুল কুদ্দুশ, দপ্তর সম্পাদক মোঃ মিজানুর রহমান, প্রচার সম্পাদক ওয়াজেদ আলী প্রমুখ বক্তব্য রাখেন।
উপজেলা আ,লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাড. মোঃ আনিছুর রহমান বলেন, আমি বঙ্গবন্ধুর রাজনীতিতে বিশ্বাসী। আমি বাল্য কাল থেকে আ,লীগের রাজনীতির সাথে জড়িত। দীর্ঘ রাজনীতির জীবনে ছাত্রলীগ, যুবলীগ ও বর্তমানে আ,লীগের বৃহৎ একটি অংশে নেতৃত্ব দিচ্ছি। প্রতিপক্ষ গ্রুপটি সংবিধান পরিপন্থি ভাবে আমাদের কয়েকজনকে বহিস্কারে সিদ্ধান্ত নেন। অথচ ২০১৬ সালের ইউপি নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে অবস্থান নেয়ায় তাদেরকে আমরা বহিস্কারের সিদ্ধান্ত নিয়েছি।
এব্যাপারে উপজেলা আ,লীগের সাধারণ সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম বলেন, স্থানীয় আ,লীগের মুলধারার সাথে আমি সম্পৃক্ত থেকে দীর্ঘ দিন হতে উপজেলা আ,লীগে নেতৃত্ব দিয়ে আসছি। স্থানীয় আ,লীগের নেতা-কর্মী ও সমর্থকদের বৃহৎ অংশই এধারায় রয়েছে। শুধু তাই নয়, গত উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্তের আলোকে আমি নৌকা প্রতীক পেয়ে নির্বাচনে অংশ গ্রহণ করে ২য় বারের মত উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হই। তিনি আরো বলেন, যুগ্ম সাধারণ সম্পাদক কোন সদস্যকে বহিস্কারের ক্ষমতা রাখেনা। অথচ একজন যুগ্ম সাধারণ সম্পাদক দলের সাধারণ সম্পাদককে বহিস্কারের সিদ্ধান্ত গ্রহণ করছে এটি একটি হাস্যকর ব্যাপার বলে আমি মনে করি।
সুধিজনদের মতে উপজেলা আ,লীগের দীর্ঘ দিনের কোন্দল সমোঝতা না হলে আটোয়ারীর উন্নয়ন পিছিয়ে পড়ার সম্ভাবনা রয়েছে।