পাবনায় বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের গল্প শোনালেন মুক্তিযোদ্ধারা

11

আর কে আকাশ, বাংলার মুখ: পাবনায় আলহাজ¦ আছির উদ্দিন উচ্চ বিদ্যালয়ে “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি” শীর্ষক ‘মুক্তিযুদ্ধের গল্পবলা’ অনুষ্ঠানের আয়োজন করা হয়। মঙ্গলবার বেলা ১১টায় বিদ্যালয়ে এ গল্পবলা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
শিক্ষার্থীদের মাঝে উপস্থিত থেকে “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ” নিয়ে আলোচনা করেন বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল রশিদ, বীর মুক্তিযোদ্ধা রফিজ উদ্দিন। এসময় বীর মুক্তিযোদ্ধারা ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে তাদের নিজেদের যুদ্ধে অংশগ্রহণ ও বঙ্গবন্ধুর অবদান শিক্ষার্থীদের মাঝে উপস্থাপন করেন। এসময় তারা “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ” নিয়ে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
আলহাজ¦ আছির উদ্দিন উচ্চ বিদ্যালয় ও শিশু একাডেমীর পরিচালনা কমিটির সভাপতি দাতা সদস্য মো. রবিউল ইসলাম বাদশা সরদারের সভাপতিত্বে এবং প্রধান শিক্ষক আব্দুস সাত্তার ও সহকারী শিক্ষক মো. মঞ্জুরুল হাসানের পরিচালনায় বক্তব্য রাখেন অভিভাবক সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আজমত আলী বিশ^াস, মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হাসান কাওসার, আফজাল হোসেন সরদার, আব্দুল আলিম বিশ^াস প্রমূখ।

ক্যাপসন: আছির উদ্দিন উচ্চ বিদ্যালয়ে “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি” শীর্ষক ‘মুক্তিযুদ্ধের গল্পবলা’ অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ।