হোসেনপুরে সমাজকর্ম ও শিশু সুরক্ষা বিষয়ে কমিউনিটি ডায়ালগ

19

সঞ্জিত চন্দ্র শীল, হোসেনপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ কিশোরগঞ্জের হোসেনপুরে সমাজকর্ম ও শিশু সুরক্ষায় সমাজকর্মীদের গুরুত্ব শীর্ষক কমিউনিটি ডায়ালগ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার দুপুরে হোসেনপুর উপজেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে পুমদি ইউনিয়ন পরিষদে ডায়ালগটি অনুষ্ঠিত হয়। 
অনুষ্ঠানটিতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জনাব কামরুজ্জামান খান উপপরিচালক জেলা সমাজসেবা কার্যালয় কিশোরগঞ্জ। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার জনাব মোঃ এহছানুল হক ও মিঠুন চক্রবর্তী প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা কিশোরগঞ্জ।  অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন পুমদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আব্দুল খাইয়ুম। 
এসময় উপস্থিত ছিলেন হোসেনপুর মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সঞ্জিত চন্দ্র শীল,  পুমদী ইউনিয়নের সকল মেম্বারসহ ইউনিয়নের বিভিন্ন শ্রেণী পেশার নারী-পুরুষ।
সভায় বক্তারা শিশু আইন ২০১৩, বাল্য বিবাহ, শিশু অধিকার ও শিশুদের সুরক্ষা, শিশু শ্রম, শিশুর স্বাস্থ্যসেবা ও পুষ্টি, শিশু পাচার ও নির্যাতন, হিজড়া জনগোষ্ঠী ইত্যাদি বিষয়ে আলোচনা করেন। বিশেষ করে শিশু সুরক্ষায় সমাজসেবার টোল ফ্রি নাম্বার ১০৯৮ এর ভূমিকা ও কার্যকারিতা নিয়ে বিষদ আলোচনা করেন। সভায় উপস্থিত সকলে শিশুর সুরক্ষায় অগ্রাধিকার ভিত্তিতে কাজ করার অঙ্গীকার করেন।