নাটোরে যাত্রা শুরু হল নতুন খেলা ‘চুক বল’

130

নাটোর প্রতিনিধি :নাটোরে যাত্রা শুরু হল নতুন খেলা ‘চুক বল’। বৃহস্পতিবার বিকেল ৪টায় শংকর গোবিন্দ চৌধুরি স্টেডিয়ামে দুই দিন ব্যাপী প্রশিক্ষণ ও নতুন এই খেলার উদ্বোধন করেন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তাক আলী মুকুল।

এসময় যুগ্ম সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন, জেলা ক্রীড়া সংস্থার সদস্য আব্দুর রহিম, তাপস কুমার সার্বভম, হ্যান্ডবল কোচ মাসুদুর রহমান মাসুদ, জাতীয় দলের হকি খেলোয়ার সারোয়ার হোসেন সাদ্দাম, চুকবলের জাতীয় দলের খেলোয়ার ও প্রশিক্ষক আব্দুল রাহাত সহ খেলোযার ও ক্রীড়া সংস্থার সদস্যরা।

চুকবলের জাতীয় দলের খেলোয়ার ও প্রশিক্ষক আব্দুল রাহাত জানান, এই খেলা অনেকটা হ্যান্ডবলের মতো। এই খেলায় মোট ১২জন খেলোয়ার থাকে। এর মধ্যে ৭জন মাঠে থাকেন। পয়েন্টের এই খেলায় মোট ৩জন রেফারি থাকে।

তিনি আরও জানান, ২০১৪সালে চট্টগ্রাম থেকে এই খেলার যাত্রা শুরু হয়। ২০১৮সালে খেলাটি ফেডারেশনের অনুমতি পায়। আগামী ৫ জানুয়ারী থেকে জাতীয় পর্যায়ের খেলা শুরু হবে।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তাক আলী মুকুল বলেন, নাটোরে এই প্রথম নতুন এই খেলার যাত্রা শুরু হল। আগামী দিনে উন্নত প্রশিক্ষন দিয়ে জাতীয়মানের খেলোয়ার তৈরা করা হবে।