নাটোরের লালপুরের পদ্মায় ধরা পড়ল এক মণ ওজনের বাঘাইড় মাছ

51

নাটোর প্রতিনিধি : নাটোরের লালপুরে পদ্মা নদীতে এক মণ ওজনের একটি বাগাড় মাছ ধরা পড়েছে।  আজ রোববার (৫ জানুয়ারি) ভোরে পদ্মায় জেলে লালনের জালে বিশাল এই মাছ ধরা পড়ে। সকালে লালপুর বাজারে মাছটি বিক্রির জন্য আনা হয়। মাছটি বিক্রি হয়েছে এক হাজার টাকা কেজিতে। ৪০ হাজার টাকায় মাছটি কিনে নেন নাটোরের মৌখাড়া এলাকার স্বর্ণকার মোজাম্মেল হক।

দক্ষিণ লালপুর গ্রামের লালন প্রামাণিক জানান, তিনি ২০ বছর ধরে পদ্মা নদীতে মাছ ধরছেন। কখনো এত বড় মাছ তাঁর জালে ধরা পড়েনি। মাছটি খেতে না পারায় তিনি দুঃখ পাচ্ছেন। তবে বিক্রি করে একবারে অনেক টাকা পাওয়ায় তিনি খুশি হয়েছেন।
লালপুর বাজারের মাছ ব্যবসায়ী সাইদুল ইসলাম বলেন, রোববার ভোরে মাছটি লালন প্রামাণিকের জালে ধরা পড়ে। তিনি পদ্মা নদীর পাথরঘাট এলাকায় জাল পেতেছিলেন।আজ সকালে লালন প্রামাণিক মাছটি তাঁর আড়তে নিয়ে আসেন। তিনি (আড়তদার) মাছটি ৩৭ হাজার টাকায় কিনে নেন। এরপর তিনি মাছটি বিক্রির জন্য বিভিন্ন ক্রেতার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করেন। শেষ পর্যন্ত জেলার বড়াইগ্রাম উপজেলার মৌখড়া এলাকার স্বর্ণ ব্যবসায়ী মোজাম্মেল হক মাছটি ৪০ হাজার টাকায় কিনে নেন। মাছটি দেখতে বাজারে ভিড় করেন উৎসুক জনতা। একটি মাছ এত দামে বিক্রি হওয়ায় অবাক হয়েছেন স্থানীয়রা।

মাছটির ক্রেতা মোজাম্মেল হক বলেন, বড় বাগাড় মাছের স্বাদ অনেক। তাই তিনি দামের দিকে খেয়াল না করে মাছটি কিনেছেন।