শ্যামগঞ্জ-জারিয়া-বিরিশিরি মহাসড়কে ব্রীজ ভেঙে যাওয়ায় চরম ভোগান্তিতে চালক-যাত্রীরা

114

সাদ্দাম হোসেন, পূর্বধলা (নেত্রকোণা) প্রতিনিধি: নেত্রকোণার পূর্বধলায় শ্যামগঞ্জ-জারিয়া-বিরিশিরি মহাসড়কের বড় কালর্ভারটি ভেঙে যান চলাচল বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন চালকসহ সাধারণ যাত্রীরা। সোমবার (৫ জানুয়ারি) বিকাল সাড়ে ৫টার দিকে জারিয়ার আনসার ক্যাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে।
সড়কে আটকে রয়েছে শতশত বালুবাহী ট্রাক ও যাত্রীবাহী বাসসহ অন্যান্য যানবাহন। চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ চালক- যাত্রীরা। কয়েক কিলোমিটারব্যাপী দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ফলে বিভিন্ন জেলার সাথে সারাদেশের সড়ক যোগাযোগও ব্যাহত হচ্ছে। এই সড়ক দিয়েই সোমেশ্বরী নদী থেকে বালু, কয়লা, সাদা মাটি, নুড়ি পাথর, পাহাড়ি কাঠসহ বিভিন্ন মালামাল ট্রাক ও যাত্রীবাহী বাস দেশের বিভিন্নস্থানে চলাচল করে। প্রতিদিন হাজার হাজার যানবাহন শ্যামগঞ্জ-জারিয়া-বিরিশিরি সীমান্ত সড়কে চলাচল করে।


স্থানীয় এলাকাবাসী জানান, সোমবার বিকেলে শ্যামগঞ্জ-বিরিশিরি সড়কের জারিয়া আনসার ক্যাম্পের সামনে বড় কালর্ভারটি ধীরে ধীরে ধসে গিয়ে মাঝ খানে গর্তের সৃষ্টি হয়। ঘটনার পর থেকে এই সড়কের দুই পাশে ট্রাক, বাসসহ অসংখ্য যানবাহন আটকে আছে। অতিরিক্ত লোড নিয়ে গাড়ী চলাচল, সঠিকভাবে নির্মাণ ও সংস্কার কাজ না হওয়া, শ্যামগঞ্জ-বিরিশিরি সড়কে বেপরোয়ায় গাড়ি চালানোর জন্য কয়েকদিন পরপরই ছোট বড় নানা দূর্ঘটনা ঘটছে বলে এলাকাবাসীর অভিযোগ রয়েছে। দ্রুত সংস্কারের জোড় দাবী জানিয়েছেন সর্বসাধারণ।
নেত্রকোণা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী দিদারুল আলম তরফদার জানান, সোমবার বিকেলে শ্যামগঞ্জ-জারিয়া-বিরিশিরি মহাসড়কের জারিয়া আনসার ক্যাম্পের সামনে বড় কালর্ভারটি অতিরিক্ত লোডের কারণে ভেঙে যায়। আজ মঙ্গলবার সকাল থেকে সড়ক বিভাগের লোকজন কাজ করছে দ্রূত কালর্ভাটির উপর বেইলী সেতু বসিয়ে যান চলাচলের ব্যবস্থা করা হবে।