অষ্টগ্রামে এইচএসসি পরীক্ষায় উপস্থিতির হার ৯৯.৩৪

116

নজরুল ইসলাম সাগর, অষ্টগ্রাম (কিশোরগঞ্জ) প্রতিনিধি: সারা দেশের ন্যায় কিশোরগঞ্জের হাওর উপজেলা অষ্টগ্রামেও এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে অষ্টগ্রাম সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নকল মুক্ত পরিবেশে শান্তিপূর্ণ ভাবে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়ে দুপুর ১টা’য় শেষ হয়। সরকারী রোটারী ডিগ্রী কলেজ অষ্টগ্রাম ও আব্দুল্লাহপুর ইদ্রিস আলী স্কুল এন্ড কলেজের ৬১২জন শিক্ষার্থীর মধ্যে ৬০৮জন শিক্ষার্থী প্রথম দিনের পরীক্ষায় অংশ গ্রহণ করেন। যার গড় উপস্থিতি ৯৯.৩৪।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. হারুন-অর-রশিদ এ প্রতিনিধিকে জানান, সুন্দর ও শান্তিপূর্ণ ভাবে নকল মুক্ত পরিবেশে এইচএসসি পরীক্ষা গ্রহণের জন্য উপজেলা প্রশাসন থেকে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। কেউ অসদুপায় অবলম্বনের চেষ্টা তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

আজ থেকে দেশের ১১টি শিক্ষা বোর্ডে একযোগে এইচএসসি ও সমমান পরীক্ষা শুরুর কথা ছিল। কিন্তু বন্যার কারণে চট্টগ্রাম, মাদরাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা পিছিয়ে দিলে দেশের আটটি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে। প্রথমদিনে ঢাকা, রাজশাহী, যশোর, কুমিল্লা, বরিশাল, সিলেট, দিনাজপুর ও ময়মনসিংহ বোর্ডে বাংলা প্রথমপত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। চারটি বিষয়ের পরীক্ষা পিছিয়ে দেওয়ায় আগামী ২৭ আগস্ট চট্টগ্রাম, মাদরাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা শুরু হবে। সূত্র জানায়, প্রাকৃতিক দূর্যোগের কারণে তিন বোর্ডে দেরিতে পরীক্ষা শুরু হলেও ফলাফল ৬০দিনের মধ্যে একই সাথে প্রকাশ করা হবে।