আজ মুক্তি পাচ্ছে ‘মেঘের কপাট’

94

বিনোদন ডেস্ক:

আজ ৩ নভেম্বর শুক্রবার মুক্তি পাচ্ছে পূর্ণদৈর্ঘ চলচ্চিত্র ‘মেঘের কপাট’। ওয়ালিদ আহমেদের চিত্রনাট্য ও পরিচালনায় চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন রাকিব হোসেন ইভন, সিন্ডি রোলিং, সাবরিনা তন্বী, আফরোজা মোমেন, রেজাউর রহমান রিজভী, রেহানা পারভীন হাসি, জামান সাইফ, রাজু আহসান সহ আরো অনেকে। চলচ্চিত্রটি যৌথভাবে প্রযোজনা করেছেন ওয়ালিদ আহমেদ ও আফরোজা মোমেন।
‘মেঘের কপাট’ চলচ্চিত্রটির মুক্তি প্রসঙ্গে পরিচালক ওয়ালিদ আহমেদ জানান, রাজনৈতিক অস্থিরতা ও ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রের প্রতি সম্মান রেখে কেবল ঢাকার যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাস ও কেরানীগঞ্জে অবস্থিত লায়ন সিনেমাসে আজ ৩ নভেম্বর শুক্রবার থেকে ‘মেঘের কপাট’ চলচ্চিত্রটি মুক্তি দেয়া হচ্ছে। অবশ্য ঢাকার বাইরের দর্শকদেরও হতাশ হবার কিছু নেই। কারণ শীঘ্রই ‘মেঘের কপাট’ চলচ্চিত্রটি ঢাকার বাইরেও মুক্তি দেবার পরিকল্পনা রয়েছে। এছাড়া পরবর্তী সপ্তাহ থেকে আরো বেশ কিছু সিনেমা হলে চলচ্চিত্রটি মুক্তি দেবার বিষয়টি প্রক্রিয়াধীন।
প্রসঙ্গত, ঢাকার যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাসে প্রতিদিন সন্ধ্যা ৬-৫০ মিনিটে ও কেরানীগঞ্জে অবস্থিত লায়ন সিনেমাসে প্রতিদিন দুপুর ১২-৫০ মিনিট ও রাত ৮-১০ মিনিটে ‘মেঘের কপাট’ চলচ্চিত্রটি আজ ৩ নভেম্বর শুক্রবার থেকে প্রদর্শিত হবে।
‘মেঘের কপাট’ চলচ্চিত্রটি প্রসঙ্গে প্রযোজক আফরোজা মোমেন বলেন, ‘মেঘের কপাট’ চলচ্চিত্রে প্রেম, সংগীত, নিখাদ ভালোবাসা আর সুরে মগ্ন থাকবেন দর্শক। চলচ্চিত্রের গল্পেও রয়েছে নতুনত্ব। এছাড়া সিনেমা হলে দর্শকরা অত্যাধুনিক প্রযুক্তির ছোঁয়া অনুভব করতে পারবেন।
উল্লেখ্য, মেঘ জড়ানো মনোরম লোকেশনে বাংলাদেশের অপরূপ দৃশ্য চিত্রায়নের পাশাপাশি ভালোবাসার নানা রূপ তুলে ধরা হয়েছে ‘মেঘের কপাট’ চলচ্চিত্রে। সম্পূর্ণ শ্রীমঙ্গলে দৃশ্যায়িত এই চলচ্চিত্রটির ৫টি গানের সবগুলোই লিখেছেন পরিচালক ওয়ালিদ আহমেদ। মেলোডিয়াস ঘরানার এই গানগুলোতে কন্ঠ দিয়েছেন জাভেদ আলী, অর্ঘ্য, রূপঙ্কর, আফরোজা মোমেন, দিলরুবা কামাল ও অনিন্দ্য চ্যাটার্জী। সঙ্গীত পরিচালনা করেছেন নাসিফ অনী, রূপঙ্কর, ওয়ালিদ আহমেদ ও অভিষেক সাহা।