রিয়াদের বিজ্ঞাপনে অপু-মারিয়ার বাজিমাত

123

বিনোদন ডেস্ক: গুণী ও সৃজনশীল বিজ্ঞাপন নির্মাতা মোহাম্মদ রেদোয়ানুর রহমান রিয়াদের বিজ্ঞাপনে একত্রে কাজ করেছেন বহুমুখী প্রতিভাবান অভিনয়শিল্পী রাশেদ মামুনুর রহমান অপু এবং বিজ্ঞাপনের চিরচেনা মুখ জনপ্রিয় মডেল ও অভিনেত্রী মারিয়া মিম। ঢাকার অদূরে নরসিংদীতে বিজ্ঞাপনের শ্যুটিং হয়েছে। দেশের স্বনামধন্য ব্যবসায়িক পরিবার এস এ গ্রুপের ক্যাটেল ফিড বিষয়ক ব্র্যান্ড এসএ ফিডস এর বিজ্ঞাপনে প্রধান চরিত্রে কাজ করেছেন গুণী অভিনেতা রাশেদ মামুন অপু।

ওয়েবের ব্যস্ততার এই সময়ে বিজ্ঞাপনে কীভাবে? টিভি ও ওটিটির ব্যস্ততম মুখ অপুকে এই প্রশ্ন জিজ্ঞেস করলে তিনি জানান, “বিজ্ঞাপন একটি কাজের মাধ্যম। কাজ যখন করছি তখন সবকটি মিডিয়ামে কাজের স্বাক্ষর রাখার মধ্যেই আনন্দ। এটা ঠিক যে, সব সময় সুযোগ হয়না তবে এবার সুযোগ হয়েছে তাই করছি।”

শতাধিক বিজ্ঞাপন নির্মাণে প্রযোজনার অভিজ্ঞতা সম্পন্ন গুণী নির্মাতা রিয়াদ রহমান তার ডজন খানেক বিজ্ঞাপন নির্মাণের এই যাত্রায় ভিন্ন ধাঁচের স্বাক্ষর রাখছেন। এসবের কারণ জানতে চাইলে নির্মাতা জানান, “আমার আগ্রহ ফিল্মে আর তাই ফিকশন ও ফিল্মের স্টাইলে ট্রিটমেন্ট চলে আসে প্রতিটি নির্মাণে। এটা আসলে স্বেচ্ছায় বা ইচ্ছাকৃত না বরং যেটা আসলে ধারন করি নিজের মধ্যে তাই বের হয়ে আসে দিনশেষে।”

বাংলাদেশের ফিল্মের ইউ টার্ণ ও ওটিটির এই বিশাল সম্ভাবনার সময়ে ফিল্ম করছেন কিনা- এমন প্রশ্নের জবাবে নির্মাতা রহস্যময় হাসি দিয়ে বলেন, “চমক আসছে তবে কিছু বিষয় একটু গোপন থাকুক। সময় হলে বলবো ইনশাআল্লাহ।”

জনপ্রিয় মডেল মারিয়া মিমের কাছে প্রশ্ন করলে জানান, এই বিজ্ঞাপনটি আমার কাছে একটু ভিন্ন ধরনের। আর অভিনয় সত্ত্বার দাবী অনুযায়ী নিজেকে ভিন্ন ভিন্ন চ্যালেঞ্জিং চরিত্রে দেখতে পছন্দ করি তাই এই বিজ্ঞাপনে রাজী হয়েছি। যদিও সাধারণত এমন বিজ্ঞাপনে আমাকে দেখা যায় না।

সৃজনশীল লেখক ও চিত্রনাট্যকার এবিসি জাবের এর ভাবনা, চিত্রনাট্য ও সংলাপে নির্মিত এই বিজ্ঞাপন খুব শীঘ্রই দেখা যাবে টেলিভিশন ও অনলাইন প্ল্যাটফর্মে।