সরকারি এডওয়ার্ড কলেজে সাহিত্য ও সংস্কৃতি প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

24

আর কে আকাশ, বাংলার মুখ: সরকারি এডওয়ার্ড কলেজে বার্ষিক সাহিত্য-সংস্কৃতি প্রতিযোগীতার পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১০টায় সরকারি এডওয়ার্ড কলেজের আব্দুস সাত্তার মিলনায়তনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. মাহবুব সরফরাজ।
বার্ষিক সাহিত্য-সংস্কৃতি প্রতিযোগীতা-২০২৩ এর আহ্বায়ক প্রফেসর মো. জালাল উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল আউয়াল, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর মো. মাহবুব হাসান।
পুরস্কার বিতরণকালে বক্তাগণ বলেন, প্রাতিষ্ঠানিক জ্ঞান অর্জনের পাশাপাশি খেলাধুলা, শিল্প-সাহিত্য ও সাংস্কৃতিক চর্চা, সামাজিক কর্মকা-, রাষ্ট্রীয় অনুষ্ঠানসহ বিভিন্ন ক্ষেত্রে আমাদের অংশীদারিত্ব সমন্বয় করে চলতে হবে। অবশ্যই খেয়াল রাখতে হবে শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে আমরা যে জ্ঞান অর্জন করছি সেটা যেন আমাদের বাস্তব জীবনে কাজে লাগাতে পারি। শুধু পড়া লেখায় নয়, ভাল মানুষ এবং সুনাগরিক হতে হলে খেলাধুলার এবং শিল্প-সাহিত্য ও সাংস্কৃতিক চর্চার কোন বিকল্প নেই। এসব কর্মকা- উন্নত জাতি গঠনে সহায়ক ভূমিকা যেমন রাখে, তেমনি আমাদের শরীর ও মনকে সতেজ রাখে। সেই সাথে শিক্ষার্থীদের অবশ্যই বঙ্গবন্ধু, ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধসহ দেশের সঠিক ইতিহাস জানতে হবে এবং শৃঙ্খলার সাথে জীবন পরিচালিত করতে হবে।

২০-২৩ নভেম্বর ৪দিন ব্যাপী সাহিত্য-সংস্কৃতি প্রতিযোগীতায় প্রায় ২ শতাধিক শিক্ষার্থী ৩৬টি ইভেন্টে স্বতঃস্ফূর্ত ভাবে অংশগ্রহণ করে। প্রতিযোগীতায় সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী অনন্যা কুন্ডু এবং সমাজবিজ্ঞান বিভাগ চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রভাষক অঞ্জন কুমার ও রোজিনা আক্তার। অনুষ্ঠানে কলেজের বিপুল সংখ্যক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।