নতুন বছরে ওয়ালিদ আহমেদের দুটি চলচ্চিত্র

112

চলতি বছরের নভেম্বরে ‘মেঘের কপাট’ চলচ্চিত্রটি মুক্তির মাধ্যমে চলচ্চিত্র পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন ওয়ালিদ আহমেদ। এর আগে নাটক ও মিউজিক ভিডিও নির্মাণে মুন্সিয়ানা দেখানোর পর চলচ্চিত্র পরিচালক হিসেবেও দর্শক-সমালোচকদের নজর কেড়েছেন তিনি। এবার আসছে বছরে একাধিক চলচ্চিত্রের ঘোষণা দিয়েছেন তিনি। এ প্রসঙ্গে ওয়ালিদ আহমেদ বলেন, ২০২৪ এ দুটি চলচ্চিত্র নির্মাণ শুরু করার পরিকল্পনা আছে। সব কিছু ঠিক থাকলে খুব শীঘ্রই নতুন চলচ্চিত্রের ঘোষণা দেবো।
ওয়ালিদ আহমেদ আরো বলেন, আমি বরাবরই গল্পকে প্রাধান্য দেই। আমার প্রথম চলচ্চিত্রেও কিন্তু তারকা উপস্থিতি ছিল না। গল্পের সাথে মানানসই চরিত্রের জন্য থিয়েটার থেকে অভিনয় শিল্পী নিয়েছিলাম। আবার যদি গল্পের প্রয়োজন হয়, তবে তারকাবহুল চলচ্চিত্র নির্মাণেও আমার আপত্তি নেই। আমি গল্প, বাজেট এবং সময়সীমা মাথায় রেখে একটা প্রজেক্টকে এগিয়ে নিয়ে যাই। নতুন চলচ্চিত্রেও এসব বিবেচনায় থাকবে। তবে গল্পের গুরুত্ব সবার উপরে। এছাড়া আমার চলচ্চিত্রে গল্পের পরে সবচেয়ে বেশি গুরুত্ব পায় গান। আশা করি নতুন চলচ্চিত্রে দর্শক আরও ভালো কিছু গান পাবে। উপরন্তু আমি প্রযুক্তির ব্যবহার পছন্দ করি, তাই নতুন সিনেমায় আরও নতুন প্রযুক্তির ছোঁয়া থাকবে পোস্ট প্রডাকশনে।
এদিকে নতুন চলচ্চিত্রগুলোর মূল চরিত্রে এপার বাংলার পাশাপাশি ওপার বাংলারও অভিনেতা-অভিনেত্রীদেরকে দেখা যাবে বলে ওয়ালিদ আহমেদ জানিয়েছেন।