কিশোরগঞ্জে চাঞ্চল্যকর হত্যা মামলার সাজাপ্রাপ্ত প্রধান আসামী গ্রেফতার

34

প্রেস বিজ্ঞপ্তি:

দীর্ঘ ১৬ বছর যাবৎ পলাতক বহুল আলোচিত ২০০৭ সালে মোবাইল ও টাকা ছিনতাই পূর্বক নৃশংসভাবে শ্বাসরোধ করে চাঞ্চল্যকর হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক প্রধান আসামী সজলকে যৌথ অভিযান এর মাধ্যমে গাজীপুর থেকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগ ঞ্জক্যাম্প।

গত নভেম্বর ২০০৭ সালে গাজীপুর জেলার টঙ্গী থানা এলাকায় ভিকটিম মোঃ সফর উদ্দিন এর নিকট হইতে টাকা ও মোবাইল ছিনতাইয়ের ঘটনার সময় গ্রেফতারকৃত আসামী সজল(৪৫) অন্যান্য আসামীদের সহযোগীতায় ভিকটিমের নিকট হইতে টাকা ছিনতাই করে নিয়ে ভিকটিমকে শ^াসরোধ করে হত্যা করে। উক্ত ঘটনায় টঙ্গী থানায় ০১টি হত্যা মামলা দায়ের করা হয়। যা টংগী থানার মামলা নং-৫(১১)০৭, তারিখ ০৩/১১/২০০৭, ধারা-৩৯৪/৩০২। উক্ত মামলাটি বিজ্ঞ আদালতে আসামীদ্বয়ের বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীত প্রমানিত হওয়ায় বিজ্ঞ আদালত গত ২০১৬ সালে উক্ত মামলার আসামীসজল(৪৫), পিতা-মোঃ মুসলেম, সাং-পলানপুর জালবাড়ি, থানা-কুলিয়ারচর, জেলা-কিশোরগঞ্জ’কে যাবজ্জীবন সাজা প্রদান করে এবং ১০,০০০/-(দশ হাজার) টাকা জরিমানা করেন। সাজা থেকে বাঁচতে উক্ত আসামী কিশোরগঞ্জ ছেড়ে বিভিন্ন জায়গায় তার নাম ও ঠিকানা পরিবর্তন করে পালিয়ে বেড়াচ্ছিল। তাকে গ্রেফতারের জন্য র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প নিরবিচ্ছিন্ন গোয়েন্দা নজরদারী শুরু করে এবং সর্বশেষ গাজীপুর সদর থানা এলাকায় তার অবস্থান নিশ্চিত করে। দীর্ঘ প্রচেষ্টার পর গত ২৯/০৩/২০২৪খ্রি.২০:০০ ঘটিকারসময়গাজীপুর জেলার সদর থানাধীন ভাউয়াল কলেজ এলাকাহইতে র‌্যাব-১৪, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক স্কোয়াড্রন লীডার মোঃ আশরাফুল কবির এর নেতৃত্বে এবং র‌্যাব-১০ এর সহায়তায় র‌্যাবের একটি চৌকশ আভিযানিক দল অভিযান পরিচালনা করে উক্ত যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী সজল(৪৫), পিতা-মোঃ মুসলেম, সাং-পলানপুর জালবাড়ি, থানা-কুলিয়ারচর, জেলা-কিশোরগঞ্জ’কে গ্রেফতার করে।উল্লেখ্য যে, গত ১৮/০৩/২০২৪খ্রি. তারিখ উক্ত মামলারঅপর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মোঃআলম কেঢাকা হইতে র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ গ্রেফতার করে।হত্যার মত জঘন্য ঘটনার বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।
গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচ থানায় হস্তান্তর করা হয়েছে।