ইবিতে ইনোভেশন শোকেসিং প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

6

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) উদ্ভাবন কর্মপরিকল্পনা ২০২৩-২০২৪ বাস্তবায়নের অংশ হিসেবে ‘ইনোভেশন শোকেসিং উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ইনোভেশন কমিটির আয়োজনে রবিবার (৬ মে) সকাল ১০টায় বিজ্ঞান অনুষদের ২৪৪ নং কক্ষে প্রদর্শনী মেলা শুরু হয়। প্রদর্শনী মেলা শেষে একই ভবনের ভার্চুয়াল ক্লাস রুম, আইসিটি সেলে এক কর্মশালার আয়োজন করা হয়। 
এসময় অনুষ্ঠানের সভাপতি অধ্যাপক ড. অরবিন্দ সাহা এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড মাহবুবুর রহমান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান। এছ্ড়াও অতিথি হিসেবে ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. সাইফুল ইসলাম, ছাত্র উপদেষ্টা ও বাংলা বিভাগের অধ্যাপক ড. বাকি বিল্লাহ বিকুলসহ অন্য শিক্ষক মণ্ডলীরা উপস্থিত ছিলেন। 
প্রদর্শনী মেলায়, Efecicy of Bacteriaphage against MDR Bacteria, Student’s Information through Apps, ইসলামী বিশ্ববিদ্যালয় পরিবেশবান্ধব বর্জ্য ব্যবস্থাপনা, Fecal sludge and waste water service chain model, unconstitutional  food products, শিল্প বর্জ্য চালিত তড়িৎ কোষে ব্যাকটেরিয়া ব্যবহার করে বিদ্যুৎ উৎপাদন, বাংলাদেশের অপ্রচালিত এবং অবহেলিত ফল থেকে পুষ্টি সমৃদ্ধ, সুস্বাদু ও সাশ্রয়ী খাবার তৈরিসহঅন্যান্য শিরোনামে শিক্ষার্থীদের বাছাইকৃত মোট ১২টি দল মেলায় অংশ গ্রহন করে। এর মধ্যে প্রথম স্থান অর্জন করেন Efecicy of Bacteriaphage against MDR Bacteria,দ্বিতীয় Student’s Information through Apps এবং তৃতীয় স্থান অর্জন করেন unconstitutional food products দল।
পরবর্তীতে বিজয়ীদের হাতে ক্রেস, সনদ ও নগদ অর্থ তুলে বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান।
আয়োজকরা জানান, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম এবং অভ্যন্তরীণ যোগাযোগ সহজীকরণে শিক্ষার্থীদের এসব উদ্ভাবন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।