নিজস্ব পদ্ধতিতে ইবির ‘ডি’ ইউনিটের পরিক্ষা সম্পন্ন; উপস্থিতি ৯৩ শতাংশ

19

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ‘ডি’ ইউনিটের (ধর্মতত্ত্ব) ভর্তি পরীক্ষা স্বতন্ত্র ভাবে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পদ্ধতিতে অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১১ মে) বেলা ১২টা থেকে শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় অনুষদ ভবন ও রবীন্দ্র নজরুল কলা ভবনে এ পরিক্ষা অনুষ্ঠিত হয়। 
এ বছর ৩২০টি আসনের বিপরীতে আবেদন করেছেন ১ হাজার ৯০৬ জন শিক্ষার্থী। পরিক্ষায় পরীক্ষায় অংশগ্রহণ করেন ১ হাজার ৭৭৪ জন।  উপস্থিতির হার ছিলো ৯৩ শতাংশ।
এবারের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হওয়ায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এক বার্তায় তিনি এ পরীক্ষার সাথে সংশ্লিষ্ট সকল পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, বিএনসিসি ও রোভার স্কাউট গ্রুপ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, বাংলাদেশ ছাত্রলীগসহ অন্যান্য ছাত্রসংগঠনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। আগামীতেও ভর্তি পরীক্ষায় এভাবে সকলের সহযোগিতা কামনা করেছেন উপাচার্য। 
উল্লেখ, গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ও ইবির স্বতন্ত্র ভর্তি পরীক্ষা চলাকালে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক  ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসানসহ পরিদর্শন টীমের সদস্যবৃন্দ নিয়মিত পরীক্ষাকক্ষ পরিদর্শন করেন।