ইবিতে কক্সবাজার জেলা ছাত্র কল্যাণের নবীন বরণ অনুষ্ঠিত

12

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি)  কক্সবাজার জেলা ছাত্রকল্যাণ সমিতির নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।  বৃহস্পতিবার (২৩ মে) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র-নজরুল কলা ভবনের গগনহরকরা গ্যালারিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা ও আরবি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. এ.কে.এম মফিজুল ইসলাম।  বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ইয়ামিন মাসুম।  এছাড়াও উপস্থিত ছিলেন ঢাকা জজ-কোর্টের এডভোকেট মহি উদ্দিনসহ অনন্য  ব্যক্তিবর্গ। গিয়াস উদ্দিন এবং শরফ উদ্দিন শাফিনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করতে সংগঠনটির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল আজমির।
অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের বরণ ও বিদায়ী শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান। এবং আগত অতিথিদের ফুলেল সংবর্ধনা প্রদান করা হয়। 
সভাপতির বক্তব্যে আব্দুল্লাহ আল আজমির বলেন, আমাদের কক্সবাজার জেলার সৌহার্দ্যপূর্ণ ভ্রাতৃত্ব বজায় রাখার প্রয়াসে আমাদের মিলন মেলা অনুষ্ঠিত হয়।যেখানে নবীনদের বরণ করে নেয়ার মাধ্যমে আমাদের বন্ধন আরো সুদৃঢ় হয়। একে অপরের সহযোগিতায় এগিয়ে যাবে নতুন কমিটি ও এগিয়ে যাবে আমাদের কক্সবাজার জেলা ছাত্র কল্যাণ সমিতি।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মফিজুল বলেন, বিশ্ববিদ্যালয়ের জেলা ছাত্র কল্যাণের গুরুত্ব অপরিসীম। বিশেষ করে যখন একজন নবীন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের পা রাখেন তখন নিজেকে অসহায় মনে হয়। সেসময় জেলা কল্যাণ তার সবচেয়ে বড় সঙ্গ হয়। ভবিষ্যতে যদি ভর্তি পরিক্ষা গুচ্ছের অধীনে হয় তবে কক্সবাজার থেকে এই বিশ্ববিদ্যালয়ে ভর্তির হার বৃদ্ধি পাবে। কেননা অতিতি এখানে বৃহত্তর চট্টগ্রাম থেকেও যে পরিমাণ শিক্ষার্থী আসতো তার চেয়ে বেশি এখন শুধু কক্সবাজার থেকে আসছে। তাই জেলা ছাত্র কল্যাণের কার্যক্রম আরো বেগবান করতে হবে। 

উল্লেখ্য, অনুষ্ঠানের শেষ পর্যায়ে কক্সবাজার জেলার শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়।