হোসেনপুরে প্রশ্নপত্র ফাঁসে পরীক্ষার্থীসহ গ্রেফতার-২

1018

হোসেনপুর(কিশোরগঞ্জ)প্রতিনিধি : কিশোরগঞ্জের হোসেনপুরে এসএসসি পরীক্ষার ইংরেজি ২য় পত্রের প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে শিক্ষার্থীসহ ২ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হল, মোঃ রাজু মিয়া (২৫) ও শিক্ষার্থী মিজানুর রহমান।
এ ঘটনায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবুল কালাম আজাদ বাদী হয়ে হোসেনপুর থানায় প্রশ্নপত্র ফাঁসের প্রতারণায় মামলা দায়ের করেছেন।
জানাযায়, আজ রোববার (৯ফেব্রয়ারী) ইংরেজি ২য় পত্রের পরীক্ষায় হোসেনপুর সরকারি পাইলট স্কুল এন্ড কলেজ পরীক্ষা কেন্দ্রে সহকারী কমিশনার ভুমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রে ওয়াহিদুজ্জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবুল কালাম আজাদ ও উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মো সাদিকুর রহমান পরীক্ষার হল পরিদর্শন করতে যান। ওই কেন্দ্রের ১২ নং হল পরিদর্শনের সময় হাজী জালাল উদ্দিন উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী মিজানুর রহমানের কাছ থেকে শূন্যস্থান প্রশ্নের অনুরুপ হাতে লিখা উত্তরপত্র পায়। উত্তরপত্রটি হাতে লিখা হলেও প্রশ্নে পত্রের সাথে অনুরুপ হলে তাদের সন্দেহ হয়। এসময় ওই শিক্ষার্থীর কাছ থেকে একটি স্মার্ট ফোন জব্দ করা হয়। জব্দকৃত স্মার্ট ফোনের সার্চ করে দেখা যায় পরীক্ষা শুরু হওয়ার পূর্বেই সকাল ৭টায় ওই শিক্ষার্থীর মোবাইল ফোনের ইমুতে সে উত্তরপত্রগুলি পেয়েছিলো । শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদে সে প্রশ্নপত্র ফাঁসে মূল হোতা তারই প্রাইভেট শিক্ষক রাজু মিয়ার নাম প্রকাশ করে। এ ঘটনায় পুলিশ সু-কৌশলে শিক্ষার্থী মিজানুর রহমানের সহযোগীতায় রাজু মিয়াকে গ্রেফতার করতে সক্ষম হয়।
প্রশ্নপত্র ফাঁসে মূল হোতা রাজু মিয়া পৌর এলাকার পূর্ব দ্বীপেশ্বর গ্রামের আব্দুল মোতালিবের ছেলে ও শিক্ষার্থী মিজানুর রহমান পুমদি ইউনিয়নের গৃদান গ্রামের মানিক মিয়ার ছেলে।
এ ব্যাপারে সহকারী কমিশনার ভুমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রে ওয়াহিদুজ্জামান এবং হোসেনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।