গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী পেলেন শরীফ আহমেদ এম.পি

160

তৌকির আহমেদ শাহীন তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধিঃ  টানা তৃতীয় মেয়াদে সরকার গঠনের পর দ্বিতীয়বারের মতো মন্ত্রিসভায় রদবদল এনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপিকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী,  গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী এডভোকেট স. ম. রেজাউল করিম এমপিকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী,  এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু এমপিকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়েছে।
বৃহস্পতিবার রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।শরীফ আহমেদ এমপি নতুন করে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ায় তার নির্বাচনী এলাকা ফুলপুর-তারাকান্দার পাশাপাশি ময়মনসিংহ জেলা জুড়ে তার ভক্তদের মধ্যে আনন্দ উল্লাস পরিলক্ষিত হয়েছে। ফুলপুর-তারাকান্দা ও ময়মনসিংহের মানুষ প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।
এদিকে বেশ কিছুদিন ধরে মন্ত্রী পরিষদের রদবদলের গুঞ্জন শোনা যাচ্ছিল। গতকাল মন্ত্রী পরিষদের আংশিক রদবদলের মধ্যদিয়ে তা সত্যে পরিনত হল।
শরীফ আহমেদ ১৯৭০ সালের ১৫ জানুয়ারি ময়মনসিংহে জন্মগ্রহন করেন। তার বাবা ভাষাসৈনিক মরহুম মোঃ শামসুল হক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর ছিলেন। তিনি ময়মনসিংহ-২ ফুলপুর-তারাকান্দা আসন থেকে নৌকা প্রতীক নিয়ে ৫ বার এমপি নির্বাচিত হন। চরম প্রতিকুলতার মাঝে তিনি জাতির পিতার বঙ্গবন্ধুর আদর্শ থেকে এতটুকু পিছপা হননি। এলাকায় ব্যাপক জনপ্রিয় শামছুল হক দক্ষতার সাথে ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের নেতৃত্ব দিয়েগেছেন। যোগ্য পিতার উত্তরসুরি হিসেবে শরীফ আহমেদ ছাত্রলীগ করার মধ্যদিয়ে আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত।Attachments area