করোনা আতঙ্কে ইবি’র প্রশাসনিক কার্যক্রম স্থগিত

35

ইবি প্রতিনিধি- মহামারী করোনা ঠেকাতে এবার ইসলামী বিশ্ববিদ্যালেয়ের (ইবি) প্রশাসনিক কার্যক্রম স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আগামীকাল রবিবার থেকে শুরু হয়ে আগামী ৩১ মার্চ পর্যন্ত এসকল কার্যক্রম স্থগিত থাকবে। আজ শনিবার বিশ্ববিদ্যালেয়ের সিন্ডিকেটের ১৪৯ (ক) তম জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

শনিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি সূত্রে, করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় সামাজিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে সুরক্ষা দেওয়ার লক্ষ্যে আগামী ৩১ মার্চ পর্যন্ত অফিসসমূহ বন্ধ থাকবে। তবে এ সময়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় চিকিৎসা কেন্দ্রসহ জরুরি সেবা সমূহ যথারীতি চলবে এবং পরিবহন ব্যবস্থা সীমিত আকারে চালু থাকবে।

এর আগে করোনা সতর্কতায় সরকারি নির্দেশনায় গত ১৬ মার্চ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম এবং আবাসিক হল বন্ধ ঘোষণা করা হয়। পরবর্তীতে ১৯ মার্চ ক্যাম্পাসে দর্শনার্থী ও বহিরাগত প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ