কটিয়াদীতে মধ্য রাতে আজান ঘুম ভেঙ্গে অনেকে ঘরের বাইরে

62

মাইনুল হক মেনু, স্টাফ রিপোর্টার : কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার বিভিন্ন ইউনিয়নে বৃহস্পতিবার রাত ১২ টা পর হতে ০১ টা পর্যন্ত বিভিন্ন এলাকার মসজিদে মসজিদে আজানের শব্দ শুনা যায়।
জানা যায় , ফেনী, ঢাকা, নোয়াখালী, চাঁদপুর, চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট ও ময়মনসিংহসহ বেশ কয়েকটি স্থানে এক শিশু জন্মের সাথে সাথে বলতে শুরু করেছে তোমরা করোনা ভাইরাস থেকে বাঁচতে হলে এখনই আজান দিয়ে নফল দুই রাকাআত নামাজ পড়, চিনি ছাড়া রং চা খাও করোনা ভাইরাস চলে যাবে, এ কথাগুলো বলেই বাচ্চাটি মারা যায়। এমন গুজব প্রচার হওয়ার পর থেকে উপজেলার বিভিন্ন স্থানে মসজিদে মসজিদে আজান দিয়ে নফল নামাজ পড়ে চিনি ছাড়া রং চা বানিয়ে বিভিন্ন গ্রাম/মহল্লার বাড়িতে বাড়িতে বিতরণ করা শুরু করেছে অনেকে। এতে বিভিন্ন এলাকার লোকজন ঘুম থেকে জেগে আতংকিত হয়ে পড়েন।
উপজেলার জালালপুর ইউনিয়নের মিজানুর রহমান জীবন বলেন, কোন শিশু বাচ্চার কথায় গভীর রাতে আজান দিয়ে নফল নামাজ পড়ে চিনি ছাড়া রং চা খাওয়া আর গাছের ডাল থেকে পড়া পানি এনে খাওয়া একই রকম গুজব। গুজবে কান না দেওয়াই ভালো। তাছাড়া জগরুল, জয়নাল, মো. শামীম, হৃদয়, মোস্তফা কামাল, ইসমাইল হোসেনসহ আরও অনেকে জানান রাত ১২ টা পর আজানে আওয়াজ শুনেছি, তবে এ সবই গুজব। এমন গুজব সৃষ্টিতে আমাদের ঈমান দুর্বল হয়ে পড়বে। আমাদের আরো বুঝে শুনে কাজ করা উচিৎ।