করোনাভাইরাস নিয়ে ফেইসবুকে মন্তব্য লেখায় গফরগাঁও সরকারি কলেজের শিক্ষিকা বরখাস্ত

254

রফিকুল ইসলাম খান, গফরগাঁওঃ করোনাভাইরাস নিয়ে ফেইসবুকে আপত্তিকর মন্তব্য লেখার কারণে ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজের ইংরেজী বিভাগের সহকারী অধ্যপক কাজী জাকিয়া ফেরদৌসিকে সাময়িক বরখাস্ত করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। গত বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষ বিভাগের সচিব মো. মাহাবুব হোসেন স্বাক্ষরিত এক আদেশে কাজী জাকিয়া ফেরদৌসিকে সাময়িক বরখাস্ত করে শোকজ করা হয়। সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা অনুযায়ী কেন তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া করা হবে না, তা আগামী সাত কার্যদিবসের মধ্যে জানতে চেয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ কাজী জাকিয়া ফেরদৌসিকে নোটিসও পাঠিয়েছেন। বৃহস্পতিবার গফরগাঁও সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহছেন উদ্দিন মুঠোফোনে কাজী জাকিয়া ফেরদৌসির বরখাস্ত সংক্রান্ত চিঠির আদেশ প্রাপ্তির কথা স্বীকার করেছেন।
কাজী জাকিয়া ফেরদৌসি তার ফেইসবুক আইডিতে লিখেছিলেন,“খা সব খেয়ে ফল। শিক্ষা খেয়েছিস, ছাব্বিশটা ক্যাডার খেয়েছিস, সরকারকে খেয়েছিস, সরকারের সুনাম, অর্জন, স্বপ্ন সব খেয়েছিস। এবার পিপিই খা। সব তোরাই খা। আমাদের লাগবেনা। মুখে মাস্ক দিয়ে বসে থাক, সব নির্লজ্জ, রাক্ষসের দল। বিপদে পড়লে কোন অরক্ষিত ডাক্তারের কাছে যাবি না, যদি সামান্য লজ্জা থাকে। আর দেশের সবাই মরে গেলে নিজেরা ঝাড়ুদার ক্যাডার এবজর্বড হয়ে যাস, আর সেল্ফি দিস।”
এ বিষয়ে কাজী জাকিয়া ফেরদৌসির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমিও তো সরকারের লোক। আমিও সরকারের অংশ। কতৃপক্ষ যদি মনে করেন আমার লেখা সরকার বিরোধী তাহলে আমার ব্যবস্থা নিতেই পারেন। আমার কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে, আমি ব্যাখ্যা দিব।