পাবনায় আত্মসর্মপনকারী চরমপন্থীদরে মাঝে প্রধানমন্ত্রীর র্আথকি অনুদান বতিরণ

156

আলাউদ্দনি হোসনে,পাবনা: পাবনা জলোয় আত্মসর্মপনকারী ৯৯ জন চরমপন্থী সদস্যদরে মাঝে প্রধানমন্ত্রীর র্আথকি অনুদান বতিরণ করা হয়ছে।ে
পাবনায় আত্মসর্মপণকারী চরমপন্থীদরে মধ্যে প্রধানমন্ত্রীর দওেয়া র্আথকি অনুদান বতিরণ করা হয়ছে।ে বুধবার বকিলেে পাবনা জলো পুলশিরে আয়োজনে পুলশি লাইনস মলিনায়তনে এই অনুদান বতিরণ অনুষ্ঠান হয়। এই সময় আত্মসর্মপণকারী ৯৯ জন চরমপন্থীদরে মধ্যে প্রত্যকেকে নগদ ৫০ হাজার টাকা করে অনুদান দওেয়া হয়।
অনুষ্ঠানে সভাপতত্বি করনে পাবনার পুলশি সুপার শখে রফকিুল ইসলাম পপিএিম, বপিএিম বার। অনুষ্ঠানে প্রধান অতথিি হসিবেে উপস্থতি ছলিনে, স্বারাষ্ট্র মন্ত্রণালয় সর্ম্পকতি সংসদীয় কমটিরি সভাপতি অ্যাডভোকটে শামসুল হক টুকু এমপ।ি সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করনে পাবনা সদর র্সাকলেরে অতরিক্তি পুলশি সুপার ইবনে মজিান। প্রধান অতথিরি বক্তব্যে অ্যাডভোকটে শামসুল হক টুকু এমপি বলনে, বঙ্গবন্ধু ও তার কন্যার বাংলাদশেে কউে না খয়েে থাকবে না। কারও খাদ্যরে অভাব থাকলে আমাদরেকে জানান প্রয়োজনে আমরা প্রতটিি বাড়তিে গয়িে খাদ্যসামগ্রী পৌঁছে দবেো।
আত্মসর্মপণকারীদরে উদ্দশেে তনিি আরও বলনে, মাননীয় প্রধানমন্ত্রী আপনাদরে স্বীকৃতি দয়িছেনে, তনিি আপনাদরে দায়ত্বি নয়িছেনে। আপনাদরে দায়ত্বি নয়িছেনে বলইে, ভুলে না থকেে পবত্রি এই রমজান মাসে আপনাদরেকে র্আথকিভাবে সহায়তা করছনে। কছিু কছিু আত্মসর্মপনকারীর বরিুদ্ধে অভযিোগ উঠছ।ে আপনারা ‘রাতরে সালাম বাদ দয়িে দনিরে সালাম ননি’।
চরমপন্থীদরে মাঝে বকুল, রবźান, টপিু সুলতাসহ কয়কেজন বলনে, প্রধানমন্ত্রীর আহ্বানে সারা দয়িে গত বছর ৯ এপ্রলি পাবনায় আত্মসর্মপণরে মধ্যদয়িে চরমপন্থী পথ থকেে ফরিে স্বাভাবকি জীবনে ফরিে এসছে।ি মাননীয় প্রধানমন্ত্রী আমাদরেকে সদেনি ১ লাখ টাকা করে অনুদান দয়িছেলিনে। আজ আবার পঞ্চাশ হাজার করে টাকা দলিনে, সত্যইি তার নকিট আমরা চরি কতজ্ঞ থাকবো।
অনুষ্ঠানে বশিষে অতথিি হসিবেে বক্তব্য রাখনে, পাবনা-৫ আসনরে সংসদ সদস্য ও জলো আওয়ামীলীগরে সাধারন সম্পাদক গোলাম ফারুক প্রন্সি, পাবনা-২ আসনরে সংসদ সদস্য আহমদে ফরিোজ কবরি, জলো প্রশাসক কবীর মাহমুদ, জাতীয় গোয়ন্দো সংস্থার (এনএসআই) রাজশাহী বভিাগীয় প্রধান (যুগ্ম পরচিালক) মোহাম্মদ জহীর উদ্দনি।
এ ছাড়াও এ সময় পাবনা পৌরসভার ময়ের কামরুল হাসান মন্টিু, সদর উপজলো পরষিদরে চয়োরম্যান আলহাজ্ব মোশারফ হোসনে, পাবনা প্রসেক্লাব সভাপতি এবএিম ফজলুর রহমান, সম্পাদক সকৈত আফরোজ আসাদ, সাবকে সম্পাদক আহমদে উল হক রানা, অতরিক্তি পুলশি সুপার (পুলশি সুপার পদে পদন্নোতি প্রাপ্ত ) গৌতম কুমার বশ্বিাস, অতরিক্তি পুলশি সুপার শামমিা আকতার ও অতরিক্তি পুলশি সুপার খন্দকার রবউিল আরাফাত, সদর থানার ওসি নাছমি আহম্মদে প্রমুখ।
২০১৯ সালরে ৯ এপ্রলি পাবনা আমনিউদ্দনি ষ্টডেয়িামে পাবনা সহ পাশ্বর্বতী ১৩ জলোর ৫৬৭ জন চরমপন্থী আত্মসর্মপন করনে। আত্মসর্মপনকারীদরে মধ্যে পাবনা জলোর ৯৯ জনরে প্রত্যকেকে আজ প্রধানমন্ত্রীর র্আথকি অনুদান হসিোবে জনপ্রতি ৫০ হাজার টাকা করে বতিরণ করা হয়।