কাতারে পুরস্কৃত হলেন রাঙ্গুনিয়ার আলম শাহ্ তালুকদার

88

রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ মধ্যপ্রাচ্যের কাতারে পুরস্কৃত হয়েছে রাঙ্গুনিয়া পৌরসভার ইছামতী এলাকার আলম শাহ তালুকদার। কাতার মাওথ ইবনে জাবাল ইন্ডিপেন্ডস বয়েস স্কুল তাকে কাজের স্বীকৃতি স্বরূপ এই পুরস্কার প্রদান করেন।

কাতারের সরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মধ্যে মাওথ ইবনে জাবাল ইন্ডিপেন্ডস বয়েস স্কুলটি অন্যতম বিখ্যাত শিক্ষা প্রতিষ্ঠান। বিদ্যালয়টির পড়ালেখার মান আন্তজার্তিক মানের। আরবি মাধ্যমে এই স্কুল পরিচালিত হলেই স্কুলটিতে রয়েছে ইংরিজী মাধ্যমে পড়ার সুবিধা৷
প্রতিবছর এই শিক্ষাপ্রতিষ্ঠানের এডমিন স্টাফদের মধ্য হতে সততার সাথে দায়িত্ব পালন করা তিনজন এডমিন স্টাফদের বিশেষ পদ্ধতিতে বাছাই করে আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি দেওয়া হয়। আনুষ্ঠানিকভাবে তাদের মাঝে দেওয়া হয় কাতার শিক্ষাবোর্ডের সত্যায়িত সনদপত্র ও পুরস্কার।

আন্তর্জাতিক মানের এই প্রতিষ্ঠানে কর্মরত শতাধিক স্টাফদের মধ্যে সততার সাথে দায়িত্ব পালন করাই ওই তিনজনের একজন নির্বাচিত হয়ে পুরস্কার লাভ করেন রাঙ্গুনিয়ার আলমশাহ তালুকদার। গত ২৯ এপ্রিল স্কুল ক্যাম্পাসে স্কুল পরিচালনা প্রধান আবদুল্লাহ আল নঈমী এবং ড. নবিল তার হাতে বিশেষ এই সম্মাননা তুলে দেন। তিনি প্রতিষ্ঠানটিতে দীর্ঘদিন ধরে লাইব্রেরী বিভাগে কর্মরত রয়েছেন।

এদিকে প্রতিবছরের ন্যায় এবছরও তিনি এই পুরস্কার লাভ করাই কাতারের বিভিন্ন ককমিউনিটির নেতৃবৃন্দ ছাড়াও বাংলাদেশের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ বিভিন্ন ক্ষুদে বার্তায় তাকে অভিনন্দন জানিয়েছেন।

আলম শাহ তালুকদার জানান, কাতারের এই আন্তর্জাতিক মানের শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন বিভাগে কর্মরত রয়েছেন বিশ্বের বিভিন্ন দেশের কয়েকশত নাগরিক। তাদের মধ্যে আমি একজন বাঙালি হিসেবে পুরস্কার লাভ করেছি। নিজের কাজকে সবসময় আন্তরিকতা, সততা ও নিষ্ঠার সাথে পালন করেছি তাই আমার এই স্বীকৃতি। এই ধারা যাতে ভবিষ্যতেও ধরে রাখতে পারি সেজন্য সকলের দোয়া ও সহযোগিতা কামনা করি।