হোসেনপুরে উন্মুক্ত লটারির মাধ্যমে ধান সংগ্রহে কৃষকের নাম বাছাই

258

ডেস্ক নিউজ : কিশোরগঞ্জের হোসেনপুরে চলতি মৌসুমে ১ হাজার ৭০ মেট্রিক টন রোব ধান সংগ্রহের লক্ষে উপজেলার ৬টি ইউনিয়ন ও ১টি পৌরসভার প্রান্তিক কৃষকদের মাঝে উন্মুক্ত লটারীর মাধ্যমে বন্টন কার্যক্রম অনুষ্ঠিত হয়।

আজ সোমবার (১১ মে) সকালে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় ও উপজেলা খাধ্য নিয়ন্ত্রণ দপ্তরের সহযোগীতায় বোরো ধান সংগ্রহরে জন্য উপজেলা সংগ্রহ ও মনিটরিং কমিটি, ইউপি চেয়ারম্যানদের উপস্থিতিতে কৃষকদের কৃষি তালিকা হতে উন্মুক্ত লটারীর মাধ্যমে নির্বাচন করা হয়।

জানা যায়, উপজেলা কৃষি অফিসের মাধ্যমে মাঠ থেকে প্রকৃত কৃষকদের সংগ্রহীত তালিকা থেকে লটারীর মাধ্যমে কৃষকদের তালিকা নির্বাচিত করেন হোসেনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো: ইমরুল কায়েছ, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জহিরুল ইসলাম নুরু মিয়া, ওসি এলসডি মো: আতিকুর রহমান, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি এম এ হালিম, উপজেলা কৃষকলীগের সভাপতি আক্তার হোসেন দোলালসহ খাদ্যদপ্তরের অন্যান্য কর্মকর্তা, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, উপ-সহকারি কৃষি অফিসারগণ, বিভিন্ন ইউনিয়নের কৃষক,স্থানীয় রাজনৈতিক, সামাজিক ব্যক্তিবর্গ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন ।

উপজেলা খাদ্য বিভাগ সূত্রে জানা গেছে, চলতি মৌসুমে উপজেলার ৬ টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় বাছাইকৃত মোট ১ হাজার ৭০জন প্রান্তিক কৃষকের কাছ থেকে সরকার এক মেঃ টন করে ধান সংগ্রহ করবে।