রাঙ্গুনিয়ায় বিনামূল্যে এম্বুলেন্স সার্ভিস চালু

165

রাঙ্গুনিয়া প্রতিনিধি: রাঙ্গুনিয়ায় বিনামূল্যে এম্বুলেন্স সার্ভিস চালু করা হয়েছে। পোমরা বন্ধু মহল দেশ ও প্রবাসীদের সহযোগিতায় এই বিনামূল্যে এম্বুলেন্স সার্ভিসটি চালু করা হয়েছে। পোমরা জামেউল উলুম ফাযিল মাদ্রাসার অধিকাংশ সাবেক ও বর্তমান ছাত্রসত দেশ ও প্রবাসীরা এই এম্বুলেন্স সার্ভিসটি চালু করার ক্ষেত্রে সহযোগিতা করেছেন। রাঙ্গুনিয়ার জরুরী মুর্মুর্ষ রোগী পরিবহনে দুটি নির্দিষ্ট মুঠোফোন নাম্বারে ফোন দিলেই দ্রুত পৌঁছে যাবে এই এম্বুলেন্স সেবাটি।
বৃহস্পতিবার (২ জুলাই) বিনামূল্যে এম্বুলেন্স সার্ভিস সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। পোমরা শান্তিরহাটে মোনাজাতের মাধ্যমে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন হাফেজ ক্বারী মাওলানা রুহুল আমিন আল কাদেরী। এসময় উপস্থিত ছিলেন রাঙ্গুনিয়া সরকারি কলেজের ইসলামিক স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. আবদুল মাবুদ, মাওলানা আনোয়ার হোসেন, এম্বুলেন্স সার্ভিসের অন্যতম উদ্যোক্তা ও পোমরা ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক এ এম বাবুল প্রমুখ।

এ এম বাবুল জানান,  করোনা পরিস্থিতির কারণে হাসপাতালে জরুরি রোগী নিতে অনেকেই গাড়ি না পেয়ে অসুবিধায় পড়ছেন। অনেকের আর্থিক সামার্থ্য না থাকায় রোগী হাসপাতালে নিতে পারছেন না। তাদের জন্যই এই বিনামূল্যে এম্বুলেন্স সেবা। সেবাটি পেতে ০১৮৪৫-৫৩৬০৭৭ এবং ০১৮২০-০৩৯৭৭২ এই দুটি নির্দিষ্ট নাম্বারে ফোন দিতে হবে। দেশ বিদেশের প্রবাসীরা আরও সহযোগিতার হাত বাড়িয়ে দিলে এই সেবার পরিধি আরও বাড়ানো যাবে বলে তিনি জানান।

ভোরের বার্তা/এম, এস