হোসেনপুর উপজেলা পরিষদের উদ্যোগে গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা

135

ডেস্ক নিউজ : কিশোরগঞ্জের হোসেনপুরে গ্রামবাংলার ঐতিহ্যকে ধরে রাখতে মুজিববর্ষ উপলক্ষ্যে উপজেলা পরিযদের উদ্যোগে পুরাতন বহ্মপুত্র নদে গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার বিকেলে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতায় হোসেনপুর উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ সোহেলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি। পরে তিনি বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।এতে বড় নৌকায় প্রথম হয় ময়মনসিংহ সদর উপজেলার আক্কাছ আলী, দ্বিতীয় হয় নিকলীর আলী হোসেন মেম্বার। এছাড়া ছোট নৌকায় প্রথম হয় মোবারক মেম্বারের খোসা নৌকা।এবারের বাইচে অংশ নেয় ময়মনসিংহ, কুলিয়ারচর, নিকলী ও হোসেনপুরের বিভিন্ন খোসা, ঘাসি, চিপা ও ময়ুরপঙ্খী নৌকা। প্রায় তিন কিলোমিটার এলাকাজুড়ে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ দেখতে নদের দু’পাড়ে উৎসুক নারী-পুরুষ শিশু-বৃদ্ধাসহ লাখো জনতা ভীড় করে। এ সময় বাইচ নৌকার পাশাপাশি বিভিন্ন ট্রলারে চড়ে দর্শনার্থীরা আনন্দ করেন। নৌকাবাইচে অংশ নেওয়া প্রতিযোগীরা জানান, পুরস্কারের আশায় নয় সখের বশে মানুষকে আনন্দ দিতে তারা বাইচে অংশ নিয়েছেন।