চুয়াডাঙ্গায় বিট পুলিশিং এর উদ্যোগে ৫৩টি বিটে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত

30

চুয়াডাঙ্গা থেকে তানজীর ফয়সালঃ চুয়াডাঙ্গা জেলা পুলিশের উদ্যেগে  আজ   ১৭ অক্টোবর  শনিবার সকাল ১০.০০ ঘটিকার সময়”নিরাপদ নারী নিরাপদ’ দেশ সুখী  সমৃদ্ধ  বাংলাদেশ ” শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ পুলিশের উদ্যোগে সারাদেশে একযোগে ৬,৯১২টি বিটে  নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

জানা গেছে,সারা বাংলাদেশের ন্যায় চুয়াডাঙ্গা জেলা পুলিশের পাঁচটি থানার সর্বমোট ৫৩টি বিটে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। বিট পুলিশিং  ফেইসবুক পেজে একযোগে এ সমাবেশ অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হয়। বাংলাদেশ পুলিশের বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে সারা‌দে‌শে লক্ষ লক্ষ নারী ও পুরুষ স্বশরী‌রে উপ‌স্থিত ছি‌লেন এবং কোটি কোটি দর্শক ও সাধারণ মানুষ এই সমাবেশ সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখেছেন। নিঃসন্দেহে ধর্ষণসহ নারী ও শিশু নির্যাতন বিরোধী সচেতনতা সৃষ্টিতে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে আশা  প্রকাশ করেন চুয়াডাঙ্গা জেলায়  মানবিক  পুলিশ  সুপার জাহিদুল ইসলাম।মানবিক  পুলিশ সুপার  জাহিদুল  ইসলাম  জানান- ইতোমধ্যে চুয়াডাঙ্গা জেলার প্রতিটি বিটের নিজস্ব একটি ফেইসবুক পেইজ খোলা হয়েছে। প্রতিটি বিটের অফিসারের নাম পদবিসহ সরকারি মোবাইল নম্বর প্রদান করা হয়েছে। যার দরুন স্ব- স্ব বিট আওতাধীন জনসাধারণ খুব সহজেই পুলিশের নিকট তাদের সমস্যা গুলি বলতে পারবেন এবং দ্রুত পুলিশী সেবা পেয়ে উপকৃত  হচ্ছেন এবং  হবেন। 
নারী ধর্ষন ও নির্যাতন বিরোধী সমাবেশেে উপস্থিত পুলিশসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, সুশীল সমাজের প্রতিনিধি, জনপ্রতিনিধি, নারী ও শিশু অধিকার কর্মী, স্থানীয় নারী ও স্কুল-কলেজের ছাত্রী উপ‌স্থিত ছি‌লেন। সমাবেশে তারা ধর্ষনসহ যে কোনো প্রকার নারী ও শিশু নির্যাতন রোধে সমাজের সকল স্তরের মানুষের মধ্যে ব্যাপক গণজাগরণ সৃষ্টি করতে এবং নির্যাতিত নারী ও শিশুর পাশে থাকতে সবাইকে আহবান জানান চুয়াডাঙ্গা  জেলার এ মানবিক  পুলিশ  সুপার।
নারী ও শিশু নির্যাতন, মাদকের বিস্তার রোধে জিরো টলারেন্স  সহ যে কোনো প্রকার অপরাধের বিরুদ্ধে বাংলাদেশ পুলিশ সোচ্চার রয়েছেন। সাধারণ মানুষের সহযোগিতা ও সমর্থনে এ ধরণের অপরাধ নির্মূলে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণ করতে বদ্ধপরিকর বাংলাদেশ পুলিশের সকল সদস্য।