পুলিশ সুপারের মৃত্যুর ঘটনায়, যারা দোষী সাব্যস্ত হবে, তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

29

অনলাইন ডেস্ক: রাজধানীর মাইন্ড এইড হাসপাতালে সিনিয়র সহকারী পুলিশ সুপারের মৃত্যুর ঘটনায়, যারা দোষী সাব্যস্ত হবে, তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে জানিয়েছেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

(১১ নভেম্বর) সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, এটা নিয়ে তদন্তের পর আরও যারা এর সঙ্গে সম্পৃক্ত এবং আসাদুজ্জামান খান বলেন, তারা কীভাবে এই হাসপাতাল চালাচ্ছিল, আমি নিশ্চিত নই- এই হাসপাতালের অনুমোদন যথাযোগ্য কর্তৃপক্ষ থেকে নেয়নি, তদন্তের পরই আমরা কথা বলতে পারব।

যেটাই হোক তদন্তের প্রতিবেদন  পাওয়ার পরই আমরা জানতে পারব, ঘটনাটা কী হয়েছিল। আমরা এখনও অনেক কিছু শুনছি অনেক খবর আমাদের কাছে আছে। চিকিৎসার নামে যে ঘটনাটি ঘটিয়েছে, তা তদন্তের রিপোর্ট আসলে আমরা পরিষ্কার বলতে পারব। আইনশৃঙ্খলা বাহিনীর কোভিডকালীন ও পরবর্তীতে অরাজকতা নিয়ে অভিযান চলমান ছিল কিন্তু স্বাস্থ্য মন্ত্রণালয় একটি  নোটিশ জারি করে  যে তাদের অনুমতি ব্যতীত কোন অভিযান পরিচালনা করা যাবে না বা তাদের সঙ্গে নিয়ে অভিযান চালাতে হবে। এরপর থেকে আপনাদের অভিযান বন্ধ আছে।

তিনি আরো বলেন, এখন আপনারা নতুন করে এককভাবে অভিযান পরিচালনা করবেন কি না বা অভিযান নিয়ে সর্বশেষ আপডেট জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হাসপাতাল অনুমোদিত না হলে আইনে কী হয় সেগুলো আপনারা সবাই জানেন। অননুমোদিত হাসপাতাল যেগুলো আইনশৃঙ্খলা বাহিনী সেগুলো আইডেন্টিটফাই করে ধরার চেষ্টা করছে। তিনি বলেন, আমাদের কাছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা আছে, সেটা হলো যখনই কোনো হাসপাতালের অনিয়ম সম্বন্ধে জানতে পারবে স্বাস্থ্য মন্ত্রণালয়কে জানাবে এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে এ অভিযান চালানোর কথা।