চরতারাপুরে ব্রীজ ভাঙা নিয়ে প্রকাশিত মিথ্যা সংবাদের প্রতিবাদে ইউপি সদস্য বাবু’র সংবাদ সম্মেলন

24

আর কে আকাশ, পাবনা প্রতিনিধি: সম্প্রতি পাবনা থেকে প্রকাশিত বিভিন্ন পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালে ‘গভীর রাতে ব্রীজ ভাঙ্গার অভিযোগ অবৈধ বালু দস্যূদের বিরুদ্ধে’ শিরোনামে প্রকাশিত মিথ্যা ও ষড়যন্ত্রমূলক সংবাদের প্রতবাদে সাংবাদিক সম্মেলন করেছেন চরতারাপুর ইউনিয়নের ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান বাবু।
মঙ্গলবার বেলা ১১টায় পাবনা প্রেসক্লাবে আয়োজিত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি জানান, আমি পাবনা সদর উপজেলার চরতারাপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে বিপুল ভোটে ইউপি সদস্য নির্বাচিত হই। এলাকার উন্নয়নে মানুষের পাশে থেকে বিভিন্ন সামাজিক ও মানবিক কাজ করে থাকি। মহামারি করোনার দুর্যোগকালেও আমি ব্যক্তিগত তহবিল থেকে মানুষের পাশে থাকার করেছি।
পাবনা সদর উপজেলার চরতারাপুর ইউনিয়নের কাঁচিপাড়া সড়কটি গ্রামের ব্যস্ততম সড়ক। এ সড়ক দিয়ে কয়েকটি গ্রামের কয়েক হাজার লোক চলাচল করে। কিন্তু গত শনিবার (২১ নভেম্বর) দিবাগত গভীর রাতে দুষ্কৃতকারীরা এই গুরুত্বপূর্ণ সড়কটির একটি কালভার্ট ব্রীজ ভেঙে গুড়িয়ে দেয়।
কিন্তু একটি গোষ্ঠী তাদের স্বার্থ রক্ষার্থে এই ঘটনায় সাংবাদিকদের মিথ্যা তথ্য দিয়ে বিভিন্ন গণমাধ্যমে আমার নামে মিথ্যা সংবাদ প্রকাশ করায়। যা সম্পুর্ণ ষড়যন্ত্রমূলক, উদ্দেশ্যে প্রণোদিত, মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন।
সংবাদে আমাকে ওয়ারেন্টভূক্ত আসামী বলা হয়েছে। প্রকৃত পক্ষে আমি ওয়ারেন্টভূক্ত আসামী নই। আমি ও আমার পরিবার আওয়ামী লীগ ও মুক্তিযোদ্ধা পরিবার। জাতির জনক বঙ্গবন্ধুর সৈনিক হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মেনে মানুষের কল্যাণে সর্বদা কাজ করার চেষ্টা করি। সামনে ইউপি নির্বাচন। সেকারণে গ্রামের একটি পক্ষ আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে আমার সুনাম ক্ষুণœ করতে সামাজিক ভাবে হয়রানি ও ফাঁসানোর ষড়যন্ত্র করছে। এলাকাবাসীর কাছে আমাকে খারাপ লোক হিসেবে উপস্থাপন করার অপচেষ্টা করছে।
তাই কে বা কারা ব্রিজ ভেঙ্গেছে, তার জন্য আমাকে দায়ী করে সংবাদ প্রকাশে আমি অত্যন্ত মর্মাহত। আমি প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা জানাচ্ছি, সেই সাথে প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সাংবাদিক ভাইদের কাছে মানবিক আবেদন প্রকৃত ও সঠিক তথ্য তুলে ধরে ষড়যন্ত্রকারীদের মিথ্যা মুখোশ উন্মোচন এবং তাদের গ্রেফতার করে দৃষ্ঠান্তÍমূলক শাস্তি দাবি করছি।
এসময় স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. মোস্তফা, ঝন্টুসহ পাবনায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।