সড়কে আইন মেনে চললে অবশ্যই সড়ক নিরাপদ হবে: বর্ষপূর্তি অনুষ্ঠানে সাংবাদিক চৌধুরী ফরিদ

20

চট্টগ্রাম: চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও চ্যানেল আই’র ব্যুরো প্রধান চৌধুরী ফরিদ বলেছেন, যারা দীর্ঘক্ষণ গাড়ী চালান তারা খুব সতর্কতার সাথে দেখে শুনে ধীরস্থীরভাবে নিরাপদে গাড়ী চালাতে হবে। কেননা গাড়ী চালকের উপর তার পরিবার-পরিজনের জীবিকা নির্ভর করে। এছাড়া অসতর্কতার কারণে দূর্ঘটনায় পতিত হলে পঙ্গুত্ব বরণও করতে হয় এবং পথচারীও আহত বা নিহত হতে পারে। তাই সকলকে সচেতনতার সাথে গাড়ী চালাতে হবে। নিজেকে সচেতন হতে হবে, অন্যকেও সচেতন করতে হবে। তিনি আরো বলেন, সড়কে নামলেই দেখা যায় আইন না মেনে চলার প্রবল প্রতিযোগিতা। কিন্তু সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সবচেয়ে বেশি দরকার এ মানসিকতার পরিবর্তন। পরিবহন মালিক, চালক, যাত্রী, পথচারীরা যদি আইন মেনে চলার সংস্কৃতি অনুশীলন করেন এবং সড়কে শৃঙ্খলার দায়িত্বে নিয়োজিতরা যদি যথাযথ দায়িত্ব পালন করেন তাহলে সড়ক অবশ্যই নিরাপদ হবে।
নিরাপদ সড়ক চাই’র ২৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের সহযোগিতায় নিরাপদ সড়ক চাই (নিসচা) চট্টগ্রাম মহানগর কমিটির উদ্যোগে সড়ক দূর্ঘটনা রোধকল্পে জনসচেতনতামূলক গাড়ি চালক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
গতকাল ১ ডিসেম্বর ২০২০ইং মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম কর্ণফুলী থানাধীন ইছানগর ডায়মন্ড সিমেন্ট ফ্যাক্টরী চত্বরে নিরাপদ সড়ক চাই নগর কমিটির সহ-সভাপতি ও ডায়মন্ড সিমেন্ট লিমিটেড’র পরিচালক লায়ন হাকিম আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত গাড়ি চালক সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন নিরাপদ সড়ক চাই নগর সাধারণ সম্পাদক শফিক আহমেদ সাজীব।
নগর সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ এনামের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম ডেকোরেশন মালিক সমিতির সভাপতি ও নিরাপদ সড়ক চাই (নিসচা)’র নগর সহ-সভাপতি হাজী মোঃ সাহাবুদ্দিন, ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের জেনারেল ম্যানেজার (কারখানা) মোঃ গোলাম মোস্তফা, বিশিষ্ট সংগঠক লায়ন মোঃ ইব্রাহিম। ধন্যবাদ বক্তব্য রাখেন নগর দপ্তর সম্পাদক মোরশেদুর রহমান নয়ন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শামসুল আলম, আমির হোসেন আমু,, ইঞ্জি: শাহ ইমরান, ইঞ্জি: খোরশেদ আলম, ইঞ্জি: নাজিম উদ্দিন প্রমুখ