হোসেনপুর উপজেলাকে বাল্য বিবাহ, মাদক ও ভিক্ষুক মুক্ত করতে সকলকে অগ্রণী ভূমিকা রাখতে হবে-জেলা প্রশাসক মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরী

102

নিউজ ডেস্ক : বাল্য বিবাহ, মাদক ও ভিক্ষুক মুক্ত করতে আপামর জনসাধারণ ও রাজনৈতিক নেতৃবৃন্দসহ সকলকে মহতী কাজে অগ্রণী ভূমিকা পালন করতে হবে- কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরী। আজ মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুরে হোসেনপুরে আসাদুজ্জামান খান অডিটরিয়ামে আয়োজিত ভূমিহীনদের মধ্যে বন্দোবস্তকৃত কৃষি খাসজমির কবুলিত দলিল হস্তান্তর অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি হোসেনপুর উপজেলার সার্বিক কার্যক্রম এর ভূয়সী প্রশংসা করে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

উপজেলা নির্বাহী অফিসার শেখ মহি উদ্দিন এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা চেযারম্যান মোহাম্মদ সোহেল। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওযামীলীগের ভারপ্রাপ্ত সভাতি জহিরুল ইসলাম নুরু মিয়া, সাধারন সম্পাদক শাহ মাহবুবুল হক, সহকারী কমিশনার ভূ’মি ওয়াহিদুজ্জামান, উপজেলা কৃষি অফিসার ইমরুল কায়েছ, উপজেলা সমাজ সেবা অফিসার মোঃ খলিলুর রহমান ,কৃষক লীগের সভাপতি আক্তার হোসেন দুলাল প্রমূখ। পরে ৯ জন ভূমিহীনদের মধ্যে বন্দোবস্তকৃত কৃষি খাসজমির কবুলিত দলিল হস্তান্তর, মাননীয় প্রধানমন্ত্রী কতৃক ৪১জনের মধ্যে আর্থিক সহায়তার চেক বিতরণ ও ৮৯ জনের মধ্যে পল্লী দারিদ্র বিমোচনের চেক প্রদান করা হয়।

এর আগে উপজেলার চরপুমদীতে নবনির্মিত চরপুমদী ইউনিয়ন ভূমি অফিসের চাবি হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় চরপুমদী ইউনিয়ন ভূমি অফিসে আনুষ্ঠানিকভাবে চাবি হস্তান্তর করেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। এ সময় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শেখ মহি উদ্দিন, সহকারী কমিশনার (ভূমি) ওয়াহিদুজ্জামান, পুমদী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. মাহবুবুল হাসান মাহবুব,ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা সুভা রানী প্রমূখ। এ সময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। প্রায় ৭২ লাখ টাকা ব্যয়ে এই ভূমি অফিস ভবন নির্মাণ করা হয়।

সকাল ১০:৩০ মিনিটে উঠান বৈঠক-পুমদি ইউনিয়ন -তথ্য প্রযুক্তির মাধ্যমে নারী উন্নয়ন ও ক্ষমতায়ন প্রকল্প পরিদর্শণ শেষে সকাল ১০: ৪৫ মিনিটে পুমদী ইউনিয়ন পরিষদ পরিদর্শন ও মতবিনিময় সভা করেছেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শেখ মহি উদ্দিন, সহকারী কমিশনার (ভূমি) ওয়াহিদুজ্জামান, পুমদী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. মাহবুবুল হাসান মাহবুব, পুমদী ইউনিয়ন পরিষদ সচিব মানিক লাল প্রমুখসহ ইউপি সদস্য ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে সকাল ১১:৩০ মিনিটে হোসেনপুর সরকারি মডেল পাইলট স্কুল এন্ড কলেজ জেএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শণ করে হোসেনপুর সরকারি মডেল পাইলট স্কুল এন্ড কলেজে স্থাপিত আইসিটি লার্নিং সেন্টার (ILC) কম্পিউটার ল্যাব শুভ উদ্বোধন ঘোষনা করেন জেলা প্রশাসক জনাব সারওয়ার মুর্শেদ চৌধুরী। নাম ফলক উন্মোচন ও ফিতা কেটে উদ্ধোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শেখ মহি উদ্দিন, পৌর মেয়র আব্দুল কাইয়ুম খোকন, প্রধান শিক্ষক জনাব এ,এস,এম জহির রায়হান প্রমূখ। সময়ের সবচেয়ে আধুনিক এই কম্পিউটার ল্যাবটি শিক্ষার্থীদের তথ্য প্রযুক্তি শিক্ষায় গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে আশা প্রকাশ করেন জেলা প্রশাসক মহোদয়। এ সময় তিনি ল্যাবটির রক্ষনাবেক্ষন ও নিরাপত্তার দিকটি সব সময় খেয়াল রাখার জন্য প্রধান শিক্ষক ও ল্যাবের দায়িত্বপ্রাপ্ত শিক্ষককে নির্দেশ প্রদান করেন।

দুপুর ১২টায় হোসেনপুর থানা পরিদর্শণ করেন। এ সময় উপজেলা নির্বাহী অফিসার শেখ মহি উদ্দিন ও অফিসার ইনচার্জ শেখ মোস্তাফিজুর রহমান অত্র উপজেলার আইনশৃংখলা পরিশ্রিতি বিষয়ে অবগত করেন। এবং জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী আইনশৃংখলা পরিশ্রিতি বিষয়ে সন্তোষ প্রকাশ করেন। পরে দুপুর ১২:৩০ মিনিটে হোসেনপুরে আসাদুজ্জামান খান অডিটরিয়ামে আয়োজিত ভূমিহীনদের মধ্যে বন্দোবস্তকৃত কৃষি খাসজমির কবুলিত দলিল হস্তান্তর অনুষ্ঠানের যোগদান করেন।

অনুষ্ঠান শেষে দুপুর ১:৩০ মিনিটে কর্মকর্তাদের সাথেে উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত মতবিনিময় সভায় তিনি যোগদান করেন। উপজেলা নির্বাহী অফিসার শেখ মহি উদ্দিনের সভাপত্বে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক জনাব সারওয়ার মুর্শেদ চৌধুরী উপজেলার কর্মকর্তাদের উদ্দেশ্যে নির্দেশণা মূলক বক্তব্য রাখেন। এ সময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার ভূ’মি ওয়াহিদুজ্জামান, উপজেলা কৃষি অফিসার ইমরুল কায়েছ, উপজেলা মৎস্য কর্মকর্তা কনিক শর্মা ,উপজেলা সমাজ সেবা অফিসার মোঃ খলিলুর রহমান , উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ, উপজেলা শিক্ষা অফিসার ভারপ্রাপ্ত সাদিকুর রহমান প্রমুখ। উপজেলা প্রশাসন থেকে জেলা প্রশাসক মহোদয় কে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন এবং তাঁর প্রদত্ত নির্দেশনা বাস্তবায়নে আন্তরিকভাবে কাজ করার অঙ্গীকার করা হয়। দিনব্যাপি হোসেনপুর উপজেলায় ভিবিন্ন কার্যক্রম শেষে বিকাল ৩টায় কিশোরগঞ্জের উদ্দেশ্যে রওনা দেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী ।