বেনাপোল বাজারে চুড়িপট্টিতে ভয়াবহ আগুনে ১০টি দোকান পুড়ে ছাই

9

ইয়ানূর রহমান : যশোরের বন্দর নগরী বেনাপোল বাজারের চুড়িপট্টিতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে মূহুর্তের মধ্যে ১০ টি দোকান পুড়ে ছাই হয়েগেছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। শনিবার (১৭ জুলাই) ভোর ৬ টার সময় বেনাপোল বাজারে এ ঘটনাটি ঘটেছে। এসময় ফায়ার সার্ভিসের একটি ইউনিটের দেড় ঘন্টা প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। খবর শুনে উপজেলা প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করেছে।

প্রত্যখদর্শীরা জানান, শনিবার ভোর ৬ টার সময় বেনাপোল বাজারের চুড়িপট্টির মধ্যে একটি দোকান থেকে ধোয়া উড়তে দেখতে পায় তারা। পরে তারা ফায়ার সার্ভিসের খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

বেনাপোল বাজারের চুড়িপট্টির কসমেটিকস এর দোকানদার আব্দুর রহিম জানান, ভোরে চুড়িপট্টিতে আগুন লাগার ঘটনা শুনে এসেছিলেন। এসে দেখেন তার চারটি কসমেটিকসের দোকান মুহূর্তের মধ্যে পুড়ে ছাই হয়ে গেছে। দোকান থেকে কোনো প্রকার মালামাল সরিয়ে নিতে পারেনি তারা। তিনি আরো জানান, তার চারটি কসমেটিকসের দোকানে প্রায় ৪৫ লক্ষ টাকার মালামাল ছিলো। এসময় নগদ আড়াই লক্ষ টাকা ছিলো মালামাল কেনার জন্য কিন্তু সে টাকও পুড়ে ছাই গেছে।

বাইট ঃ বেনাপোল ফায়ার স্টেশনের অফিসার ইনচার্জ রতন কুমার।
আগুন লাগার ঘটনা শুনে তারা দ্রুত ঘটনা স্থলে এসে প্রায় দেড় ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এনেছেন। কিভাবে আগুন লাগার ঘটনা ঘটেছে সেটা তদন্ত না করে বলা যাচ্ছে না। তবে প্রথমিক ভাবে ধারনা করা হচ্ছে আগুনের সূত্র পাত বৈদ্যুতিক সট্ সার্কিটের মাধ্যমে হয়েছে। এ আগুনে ১০ টি দোকান পুড়ে গেছে। এবং চারটি দোকান একে বারে পুড়ে ছাই হয়ে গেছে।