ভারসাম্যহীন তরুণীর নবজাতক পেল পিতৃ পরিচয়

59

মো. সাগর মিয়া, নিজস্ব প্রতিবেদক: মানসিক ভারসাম্যহীন তরুণীর সন্তান প্রসব,কে হবেন পিতা? সবার মনেই ছিলো প্রশ্ন! অবশেষে কিশোরগঞ্জের হোসেনপুরে মানসিক ভারসাম্যহীন তরুনীর পুত্র সন্তান পেল পিতৃ পরিচয়।

রবিবার (১৮ জুলাই) বিকেলে উপজেলা প্রশাসনের সহযোগিতায় ঐ তরুণী ও তার সন্তানকে পরিবারের কাছে হস্তান্তর করা। জানা যায়, গত ১২ জুলাই সোমবার সকালে উপজেলার রামপুর বাজারে এক ভারসাম্যহীন তরুণীর প্রসব ব্যথা দেখে প্রতিবেশী আমির উদ্দিনের মেয়ে সাবিনা বেগম ও জেসমিন আক্তার তাকে বাড়িতে নিয়ে যান। তরুণীটি একটি ছেলেসন্তানের জন্ম দেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাবেয়া পারভেজ এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নাসির উদ্দিনের সহযোগিতায় বাচ্চা ও মাকে হোসেনপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তি থাকা অবস্থায় ঐ ভারসাম্যহীন তরুণীর কাছ থেকে একটি মোবাইল নাম্বার পাওয়া যায় ও যোগাযোগ করে পরিচয় নিশ্চিত হয়৷ পরে তাকে ও সন্তানকে নিতে তরুণীর স্বামী মালেক সহ তার এক মেয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স উপস্থিত হয়। পারভীন নামের মানসিক ভারসাম্যহীন এ তরুণীর বাড়ি বরিশাল জেলার আগৈলঝরা থানায়। বাননিপাড়া থানার আ: মালেকের সাথে তার বিয়ে হয়। তার আরও দুটি সন্তান আছে।

হোসেনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাবেয়া পারভেজ জানান, আগৈরঝরা ও বাননিপড়া উপজেলা নির্বাহী অফিসার, অফিসার ইনচার্জ ও চেয়ারম্যান এর সহযোগিতায় পরিচয় নিশ্চিত করে তাকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।