শীঘ্রই আসছে সোহান আহমেদ এর সঙ্গীত পরিচালনায় “ধর্ষিতা”

297

মাহফুজ হাসান: বর্তমানে ধর্ষণ বাংলাদেশে একটি ব্যাধিতে পরিনত হয়েছে, চারিদিকে ধর্ষণের খবর অহরহ, স্বাধীন বাংলায় ধর্ষক নামক নরপিশাচদের লোলুপ দৃষ্টির কারণে সম্ভ্রম নিয়ে স্বাধীনভাবে চলাফেরা করতে পারেনা মা-বোনেরা। এমন ধর্ষণ নামক পৈশাচিক কর্মকান্ডের বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তুলার একটা প্রেরণা খুঁজে পাওয়া যাবে এ গানে।

ভিডিওগ্রাফি, এডিটিং, অভিনয়, মিউজিক পরিচালনাসহ অন্যান্য সংস্কৃতির ময়দানে বহুল আলোচিত একটি নাম সোহান আহমেদ। তারুণ্যের হাতে স্বনির্ভর সুন্দর সংস্কৃতি গড়ার লক্ষ্যে কাজ করেন সোহান আহমেদ। তুমুল জনপ্রিয় তরুণ এই সংঙ্গীত পরিচালকের সঙ্গীতায়োজনে খুব শীঘ্রই আসছে “ধর্ষিতা” শিরোনামে গানটি। বর্তমানে গানটির মিউজিকের কাজ চলছে বলে জানান তিনি।

গানটির সুরকার ও গীতিকার আব্দুল্লাহ ইসলাম, গীত রচনায় তার বলিষ্ঠ দখল রয়েছে সংস্কৃতি জগতে। ধর্ষিতা গানে গীত রচনা করতে গিয়ে আব্দুল্লাহ ইসলাম তার প্রমাণ রেখেছেন। এটা তার প্রথম গীত রচনা যা মিডিয়াঙ্গনে প্রকাশ হতে যাচ্ছে। দেশীয় সংস্কৃতিতে অনবদ্য ভূমিকা রাখবে এটা গীতিকারের মনোবিলাশ। “ধর্ষিতা” গানটিতে কন্ঠ দিবেন রাশিদুল জামিল।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ইউটিউব প্ল্যাটফর্মের জন্যই নির্মাণ করা হচ্ছে গানটি। অচিরেই মুক্তি পেতে যাচ্ছে গানটি।

গানটি সম্পর্কে জানতে চাওয়া হলে সঙ্গীত পরিচালক সোহান আহমেদ জানান, বাস্তবতার নিরিখে চমৎকার একটি গান “ধর্ষিতা” আশা রাখি দর্শক হৃদয়ে ঝড় তুলবে এর পরিবেশনা। ধর্ষিতা গানের কথা ও সুর খুব সুন্দর, তাছাড়া গোটা জাতি যেখানে ধর্ষণের মত জগন্য কর্মকান্ডে বিরক্ত, যেখানে ধর্ষণ জাতির কলংকিত অধ্যায়, এই পরিস্থিতিতে গানটি যুগোপযোগী মহৎ সৃষ্টি হতে যাচ্ছে আমি বলব। এই গানে ধর্ষণের বাস্তবতা ও তীব্র প্রতিবাদ রয়েছে।

তিনি আরও বলেন, খুব শীঘ্রই গানটির মুক্তির তারিখ জানানো হবে।