ফুলবাড়ীতে দুর্যোগ প্রশমন দিবস পালিত চলল মহড়া, দেখল সবাই শিখলো শিক্ষার্থীসহ সকলে

280


প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:‘দুর্যোগে আগাম সতর্কবার্তা, সবার জন্য কার্যব্যবস্থা’ শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের ফুলবাড়ীতে গতকাল বৃহস্পতিবার আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালন করা হয়েছে
উপজেলা প্রশাসনের উদ্যোগে সকাল ১১ টায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক গণশিক্ষামন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।
শোভাযাত্রা শেষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন। এতে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. শফিউল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক গণশিক্ষামন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন, পৌরমেয়র মাহমুদ আলম লিটন, ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নীরু শামসুন্নাহার, ইউপি চেয়ারম্যান উপাধ্যক্ষ শাহ মো. আব্দুল কুদ্দুস, ইউপি চেয়ারম্যান এনামুল হক, ইউপি চেয়ারম্যান ছামেদুল ইসলাম, ফুলবাড়ী ফায়ার স্টেশন মাষ্টার মেহেদী হাসান প্রমুখ।
শেষে ফুলবাড়ী ফায়ার সার্ভিস এ- সিভিল ডিফেন্সের সদস্যরা জনসচেতনার জন্য দুর্যোগ মোকাবিলার কৌশলগুলো অবহিতকরণসহ মহড়া প্রদর্শন করেন।
এতে বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী, গণমাধ্যমকর্মী, ফায়ার সার্ভিস কর্মীসহ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ অংশ নেন।