নাটোরে প্রবীণদের অবসর বিনোদনের জন্য নির্মিত হচ্ছে বয়স্কদের ক্লাব শৈশব

152

নাটোর প্রতিনিধি:একসময় তাদের সবই ছিল। নানান পেশার মানুষ। কেউ ছিলেন সরকারি চাকুরে, কেউ ব্যবসায়ী, কেউবা শিক্ষক। পরিবার নিয়ে সুখের জীবন ছিল তাদের। কিন্তু শেষবেলায় এসে জীবন তাদের সঙ্গে হয়তো নিষ্ঠুর রসিকতাই করেছে। সব থেকেও যেন তাদের কিছুই নেই। একাকিত্ব ও বিষন্নতায় ভোগা সেই সব প্রবীনদের নির্মল বিনোদন ও অবসাদ নিরাময়ের জন্য  নাটোর শহরের কান্দিভিটুয়া এলাকায় নির্মিত হচ্ছে বয়স্কদের ক্লাব শৈশব । শুক্রবার দুপুরে প্রবীন ব্যক্তিদের উপস্থিতিতে ক্লাবটির নির্মাণ কাজের উদ্ধোধন করেন নাটোর জেলা যুবলীগের সভাপতি বাশিরুর রহমান এহিয়া চৌধুরী । এ সময় উপস্থিত ছিলেন ইসলামিক আন্দোলন নাটোর শাখার সভাপতি এডভোকেট আমেল খান চৌধুরী,বিশিষ্ট রাজনীতিবিদ আব্দুর রশীদ চৌধুরী,গণমাধ্যমকর্মী নাসিম উদ্দীন নাসিম,খান মামুন, শৈশবের উদ্যোক্তা কেপি সোস্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান বুশরা তাবাসসুম প্রেমা,সেক্রেটারী দেলোয়ার হোসেন কনক ।
শৈশবের উদোক্তা বুশরা তাবাসসুম প্রেমা জানান,চারবিঘা জমির উপর নির্মিত ক্লাব ঘরের একটি কক্ষে অফিস। ছোট একটি লাইব্রেরি । অন্য ঘরে দুটো ক্যারম বোর্ড, একটি টেবিল টেনিস ,দাবা ও লুডু খেলার বোর্ড। হলরুমে থাকবে বড় টিভি ও কম্পিউটার এবং ফ্রি ওয়াই ফাই জোন । নামাজ ঘর,কোরআন শরীফ শিক্ষা এবং তেলেওয়াতের ব্যবস্থা । থাকছে আধুনিক ব্যয়ামাগার এবং সুপ্রশস্ত হাঁটার রাস্তা । এছাড়া প্রতিদিন বিকেলে চা নাস্তার ব্যবস্থা এবং প্রতি সপ্তাহে বিশেষজ্ঞ চিকিৎসকদের সম্বন্বয়ে ফ্রি চেক আপ এবং ঔষুধ প্রদান । এজন্য কোন প্রবীনকে একটি টাকাও দিতে হবেনা । ৬০ বছর বয়সী যে কোন পুরুষ বা নারী ক্লাবের সদস্য হতে পারবেন ।২০২০ সালের ১৪ ফেব্রুয়ারী বিশ্ব ভালোবাসা দিবসে ক্লাবটির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে ।
গণমাধ্যম কর্মী নাসিম উদ্দীন নাসিম বলেন,আমাদের সমাজে অবহেলিত সিনিয়র সিটিজেনদের জন্য কেপি সোস্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান বুশরা তাবাসসুম প্রেমার এ উদ্যোগ সত্যিই প্রশাংসার দাবী রাখে ।
কেপি সোস্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের ,সেক্রেটারী দেলোয়ার হোসেনকনক বলেন সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেব সমাজের প্রবীন ব্যক্তিদের জন্য আমরা এ উদ্যোগ গ্রহণ করেছে । সমাজের বিত্তবান শ্রেনীর মানুষ যদি এগিয়ে আসে তবে আরোও ভালো কিছু উপহার দিতে পারবো বলে আশা রাখি।