আওয়ামী লীগকে ভয় দেখিয়ে কোনো ফায়দা হবে না : পরিকল্পনামন্ত্রী

156

অনলাইন ডেস্ক: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আওয়ামী লীগকে ভয় দেখিয়ে কোনো ফায়দা হবে না। ১৯৭১ সালে বাংলাদেশ নামক আলাদা একটি ভূখণ্ডের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে প্রস্তাব দেয়া হয়েছিল। পাকিস্তানি শাসকগোষ্ঠী তখন তা মানেনি। এ জন্য বাঙালিরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছিল। বিএনপির সরকার পতন আন্দোলন এবং তত্ত্বাবধায় সরকারের অধীনে নির্বাচনের দাবি বিষয়ে তিনি বলেন, ‘সেই প্রেক্ষিত এই প্রেক্ষিত এক নয়, স্বাধীন দেশ, সংবিধান, পতাকা, জনগণ এবং নির্বাচন কমিশন আছে এগুলো হলো সীমারেখা। এর বাইরে গিয়ে আল্টিমেটাম মানে হঠকারিতা, সেটার কোনো জায়গা নেই। যদি বিএনপি হঠকারী সিদ্ধান্ত নিয়ে আল্টিমেটাম দেয়, তাহলে সেটা আইনানুগভাবে মোকাবেলা করা হবে।’

তিনি বলেন, ‘বিএনপির দাবি যদি যৌক্তিক হয়, দেশের জনগণ তা দেখেন, বুঝেন কোন দল কী করতেছে, তারাই বিচার করবেন। কারা দেশের মানুষের উন্নয়ন করছে, কারা দেশের মানুষের পাশে দাঁড়িয়েছিল খাবার নিয়ে, বিদ্যুৎ নিয়ে। জনগণের রায়ই শেষ রায় মনে করে সেদিকেই বর্তমান আওয়ামী লীগ সরকার যাবে।বিএনপি হঠকারিতা করে আন্দোলনের দিন-তারিখ দিয়েছে। আওয়ামী লীগ তো ভয় পাওয়ার দল নয়। ন্যায়ের পক্ষে আওয়ামী লীগ। কোনো ডাকাতি করার জন্য জাতির পিতা বঙ্গবন্ধুর ডাকে দেশ স্বাধীন করেনি। আওয়ামী লীগ এই দেশের মানুষকে মুক্ত করার জন্য ত্যাগ স্বীকার করে দেশ স্বাধীন করেছে।

শনিবার দুপুরে সুনামগঞ্জ জেলা প্রশাসন ও জেলা সমবায় কার্যালয়ের উদ্যোগে জাতীয় সমবায় দিবস-২০২২ এর অনুষ্ঠানমালার উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।

পরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে হাছন রাজা অডিটরিয়ামে এসে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মো: জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, পৌরসভার মেয়র নাদের বখত, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মো: আবু সাঈদ, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমান, জেলা সমবায় অফিসার বশির আহমদ, তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অমল কান্তি কর, বিশিষ্ট ব্যবসায়ী মো: জিয়াউল হক ও যুবলীগ নেতা পাভেল আহমদ প্রমুখ।