রাঙ্গুনিয়ায় মাদক ও ডাকাতি মামলার ২ আসামী গ্রেপ্তার

269

রাঙ্গুনিয়া প্রতিনিধি :
রাঙ্গুনিয়ায় মো. হাবিবুল্লাহ (৪৩) নামে ডাকাতি মামলার পরোয়ানাভুক্ত এক আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সে উপজেলার সরফভাটা ইউনিয়নের আলী বক্স বাড়ির মো. নুরুল আলমের পুত্র। দীর্ঘদিন ধরে ভূয়া আইডি কার্ডে নিজের নাম বদলিয়ে পালিয়ে বেড়াচ্ছিল। অন্যদিকে ইয়াবা সহ সাগর ওরপে মাহমুদুল্লাহ ওরপে সিস্টেম (৩২) নামে এক মাদক ব্যবসায়ীকে ২৫ পিস ইয়াবা সহ গ্রেপ্তার করা হয়। সে সরফভাটা ইউনিয়নের ভূমিরখীল এলাকার মোহাম্মদ হোসেনের ছেলে। শনিবার রাতে পৃথক অভিযানে এই দুজনকে গ্রেপ্তার করা হয়। রবিবার (১ ডিসেম্বর) দুপুরে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেছে পুলিশ।
রাঙ্গুনিয়া থানার উপ পরিদর্শক (এসআই) সুমন কুমার দে বলেন, গোপন সংবাদে উপজেলার সরফভাটা ইউনিয়নের ক্ষেত্রবাজার এলাকায় অভিযান চালিয়ে শনিবার রাত সাড়ে ১১টার দিকে হাবিবুল্লাহকে গ্রেপ্তার করা হয়। সে তিনটি ডাকাতি মামলার পরোয়ানাভুক্ত আসামী। তার বিরুদ্ধে ১৯৯৬ ও ২০০০ সালে দুটি সহ মোট তিনটি ডাকাতি মামলার পরোয়ানা রয়েছে। নিজেকে আড়াল করার জন্য নাম বদলে সে নিজের নাম মো. আহসান হাবীব চৌধুরী এবং পিতার নাম বদিউল আলম চৌধুরী লিখে ভূয়া জাতীয়তা সনদ বানিয়ে পালিয়ে বেড়াচ্ছিল। তাকে গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবেদ তিনটি পৃথক ডাকাতি মামলা এবং নাম পরিবর্তন করার বিষয়টি স্বীকার করেছে। অন্যদিকে ভোর ৫টার দিকে কাপ্তাই সড়ক সংলগ্ন গোডাউন এলাকা থেকে মাদক ব্যবসায়ী সাগর ওরপে মাহমুদুল্লাহ ওরপে সিস্টেমকে গ্রেপ্তার করা হয়। সে দীর্ঘদিন ধরে এই এলাকায় মাদক ব্যবসায় চালিয়ে আসছিল বলে অভিযোগ পাওয়া গেছে। গ্রেপ্তারকালে তার কাছে ২৫ পিস ইয়াবা পাওয়া যায়। তার বিরুদ্ধে মাদক আইনে মামলা দিয়ে দুজনকেই জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

রাঙ্গুনিয়ার সরফভাটায় রহিমিয়া জামে মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন

রাঙ্গুনিয়া প্রতিনিধি :
রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়নের মধ্যম ভূমিরখীল এলাকায় রহিমিয়া জামে মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। রবিবার (১ ডিসেম্বর) দুপুরে মসজিদটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও রাজানগর ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার। এসময় উপস্থিত ছিলেন মসজিদটি নির্মাণের অন্যতম উদ্যাক্তা ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইউনুচ, স্থানীয় নুরুল আজিম, আওয়ামী লীগ নেতা আবদুল সবুর রাজু, মোবারক হোসেন, আহসান উল্লাহ, মাওলানা আবুল বয়ান, মাওলানা মো. নেছার উল্লাহ, মাওলানা রহমত উল্লাহ, যুবলীগ নেতা আবু তাহের প্রমুখ।
নবনির্মিত মসজিদটি নির্মাণে স্থানীয়দের পাশাপাশি উপজেলার বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ আর্থিক অনুদান দিচ্ছেন। সম্পূর্ণ মসজিদ কমপ্লেক্সটি নির্মাণে ধর্মপ্রাণ মুসলিম জনসাধারনের সাহায্য কামনা করেছেন মসজিদ কমিটির নেতৃবৃন্দ।